সিলেটে স্মার্ট বাংলাদেশ এক্সেলারেটরের প্রথম কোহর্টের উদ্বোধন

ঢাকা ও চট্টগ্রামের পর এবার সিলেটেও স্মার্ট বাংলাদেশ এক্সেলারেটরের কার্যক্রম শুরু হয়েছে। রোববার (৩ মার্চ) নগরীর ধোপাদীঘিরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে ১৫তম কোহার্টের উদ্বোধন করা হয়েছে।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অ্যাডকম হোল্ডিংস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নাজিম ফারহান চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রফেসর ড: ফরহাদ রাব্বি।
প্রধান অতিথি নাজিম ফারহান চৌধুরী স্মার্ট বাংলাদেশ এক্সেলারেটরের কার্যক্রমের প্রশংসা করেন ও সিলেটের প্রথম কোহর্টে অংশগ্রহণকারী ৩০ জন উদ্যোক্তাকে সাধুবাদ জানান। তিনি সিলেটের স্টার্টআপ ইকোসিস্টেমের উজ্জ্বল ভবিষ্যতের আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রফেসর ড: ফরহাদ রাব্বি বলেন, স্মার্ট বাংলাদেশ এক্সেলারেটরের কার্যক্রম স্টার্টআপদের সাফল্যের হার বাড়িয়ে দিবে। ডিজিটাল এন্ট্রেপ্রেনিউরশিপ ও ইনোভেশন ইকোসিস্টেম ডেভেলপমেন্ট (ডিড) প্রকল্পের আওতায়  বাংলাদেশ হাইটেক পার্ক দ্বারা পরিচালিত বাংলাদেশ সরকারের এই উদ্যোগটির অপরিহার্যতা নিয়ে উভয় অতিথিই আলোচনা করেন। অনুষ্ঠানের শেষে স্মার্ট বাংলাদেশ অ্যাকসেলারেটর কার্যক্রম প্রকল্পের কারিকুলাম, লার্নিং পোর্টাল এবং প্রকল্পের সাপোর্ট টিমের সাথে পরিচয় পর্বটি পরিচালনা করেন সমন্বয়ক মো: আরিফুর রহমান। বিজ্ঞপ্ত

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *