সাংবাদিক ইকবালকে কটূক্তির অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাংবাদিক ইকবাল হোছাইনের বিরুদ্ধে অপপ্রচার ও কটূক্তির অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
সমপ্রতি ঢাকা সাইবার টড়াইবুনালে মামলাটি করেন সাংবাদিক মো. ইকবাল হোছাইন।

মামলায় সিরাজদিখানের চোরমর্দন গ্রামের তাজুল ইসলামের ছেলে রোমান হাওলাদারকে আসামি করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী বাবু জানান, মামলাটি আমলে নিয়ে আদালত ঢাকা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, অভিযুক্ত বিভিন্ন সময়ে আপত্তিকর পোস্ট তার ফেসবুক আইডি থেকে প্রচার করেন। এছাড়া ইকবালের বিরুদ্ধে চরম কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশ্রাব্য ভাষায় কটূক্তি করা হয়েছে, যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০২৩-এর ২১/২৫/২৯ ধারায় অপরাধের সামিল।

জানা যায়, রোমান নারী কেলেংকারী (এক বছরের সাজা প্রাপ্ত), মাদক সেবন (ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৮ দিনের সাজা প্রাপ্ত), চুরি, চাঁদাবাজি প্রভৃতির অভিযোগে অভিযুক্ত। এসব বিষয়ে সিরাজদিখান থানায় তার নামে একাধিক সাধারণ ডায়েরি, অভিযোগ ও মামলা রয়েছে। এ উপজেলার সাধারণ মানুষ ও সাংবাদিকবৃন্দ তার প্রতি সংক্ষুব্ধ। অতিষ্ঠ হয়ে একাধিকবার গণপিটুনি দেয়। উপজেলার ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে তাকে চাদা না দেয়ায় ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে পোস্ট দেয়। এনিয়ে আইসিটি এক্টে মামলা হয়। বর্তমান প্রেসক্লাবের সভাপতি মোক্তারের ক্যামেরা চুরি করলে থানায় অভিযোগ করে। সিরাজদিখান প্রেসক্লাব থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় দরখাস্ত দেওয়া আছে।

বিবাদী রোমান বলেন, আর এমন পোস্ট করবো না।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সাজেদুল করিম সরকার মামলার সত্যতা স্বীকার করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *