সরকার মানুষের বাক-স্বাধীনতা কেড়ে নিচ্ছে: অধ্যাপক মোহাম্মদ শফিক

সিলেট জেলা জেএসডি-এর আহবায়ক অধ্যাপক মোহাম্মদ শফিক বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই, সরকার বিরোধী দলের নেতাকর্মীদের রাজপথে দাঁড়াতেই দিচ্ছে না। সরকারের বিরুদ্ধে কেউ কথা বললেই তাদের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। সরকারদলীয় নেতাকর্মীরা বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর হামলা করছে। দেশের মানুষ আজ নিরাপদে থাকতে পারছে না। দেশে গুম, খুন ও রাহাজানী বেড়েছে।
তিনি আরো বলেন, সরকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। দেশের মানুষ আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দিশেহারা হয়ে পড়ছে। আয় থেকে তাদের ব্যয় বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে নিম্নআয়ের মানুষ পরিবার-পরিজন নিয়ে সীমাহীন কষ্টের মধ্যে রয়েছে।
ভোটাধিকার, সুষ্ঠু নির্বাচন, সরকারের পদত্যাগ ডামি সংসদ বাতিল ও জাতীয় সরকার গঠনের লক্ষ্যে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধের’ আহবান এই শ্লোগানকে সামনে রেখে শনিবার ১৭ ফেব্রুয়ারি দাবি দিবস উপলক্ষে বিকাল ৩টায় সিলেট নগর ভবনের সামনে সিলেট জেলা জেএসডি এর উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকারের পদত্যাগ এবং অন্তবর্তীকালীন সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। সরকার মানুষের বাক-স্বাধীনতা কেড়ে নিচ্ছে। তাই এই জুলুমবাজ সরকারকে হটিয়ে এই মুহূর্তে দরকার, নির্দলীয় সরকার।
সভায় বিভিন্ন দাবি তুলে ধরা হয়। দাবিসমূহ হল- ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্র পুনরুদ্ধার, অংশীদারিত্বের গণতন্ত্র কায়েম, সংবিধান সংশোধন ও রাষ্ট্র সংস্কার, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠা, সীমান্ত সমস্যার দ্রুত সমাধান।
জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট সিলেট জেলার সদস্য সচিব আনোয়ার হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেএসডির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আহসান উদ্দীন চৌধুরী সুইট, যুক্তরাজ্য জেএসডির সাধারণ সম্পাদক চৌধুরী শাহেদ কামাল টিটু, সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, রিয়াজ উদ্দিন, সিলেট জেলা জেএসডির সদস্য আব্দুল গফফার সুইট, শ্রমিকজোট নেতা রফিক মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *