সিএনজি ফিলিং ষ্টেশনগুলোতে গ্যাসের লোড বাড়ানোর দাবিতে মতবিনিময় সভা

বাংলাদেশ সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির আয়োজনে সিএনজি ফিলিং ষ্টেশনগুলোতে গ্যাসের লোড বাড়ানোর দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় সিলেট নগরীর কুমার পাড়াস্থ মালঞ্চ কমিউনিটি সেন্টারের হল রোমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আমিরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজুওয়ান আহমদ এর পরিচালনায় বক্তারা বলেন, বাংলাদেশের বৃহৎ গ্যাস সিলেট থেকে আহরণ করা হয় অথচ সিলেটবাসীকে সেই গ্যাস থেকে বঞ্চিত করা হচ্ছে। সিএনজি ফিলিং ষ্টেশনগুলোতে পর্যাপ্ত গ্যাস সরবরাহ না থাকায় এ্যাম্বুলেন্সসহ যাবতীয় যানবাহনে জ্বালানি সংকট চরম আকারে পৌঁছেছে।২০০৭ সালের বেঁধে দেয়া লোড দিয়ে ২০২৪ সাল পর্যন্ত চলছে। এই দীর্ঘ ১৭ বছরে দেশে  ব্যাপক উন্নয়ন হয়েছে, সড়ক প্রস্থ হযেছে, সড়কে যানবাহন কয়েকগুণ বেড়েছে কিন্তু গ্যাস স্টেশনের লোড বাড়ানো হয়নি। স্টেশনে যানবাহনের দীর্ঘ লাইনে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে জ্বালানি না পেয়ে বাড়ি ফিরতে হচ্ছে সিলেটবাসীকে। বিষয়টি সিলেট জালালাবাদ গ্যাস অফিসকে বারবার জানানোর পরও তারা সমস্যা সমাধানে এগিয়ে আসছেন না। আমাদের আন্দোলন করা ছাঁড়া আর কোনো পথ খোলা নাই। গ্যাস স্টেশনে লোড বাড়ানো না হলে চলমান সংকট সম্ভব নয়। ফিলিং স্টেশনে চাহিদা মত গ্যাস সরবরাহ করা না হলে সিলেট বিভাগের সকল সিএনজি ফিলিং ষ্টেশন বন্ধ রাখা হবে, পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবে ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করাসহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আগামী ২০ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের মাধ্যমে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তনসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হবে।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ পেট্রোল পাম্প এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহা সচিব জুবায়ের আহমদ চৌধুরী, বাংলাদেশ সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় সহ সভাপতি কামাল উদ্দিন, সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় অর্থ সম্পাদক ফয়েজ উদ্দিন আহমদ, কার্যকরী সদস্য এ সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের পরিচালক হুরায়ারা ইফতার হোসাইন, হাজী হোসেন আহমদ। সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মইনুল ইসলাস, সিলেট জেলা সিএনজি চালিক অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ, সাধারণ সম্পাদক আজাদুর রহমান, সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় কমিটির সদস্য জিহাদ আহমদ এপলু, লোকমান আহমদ মাছুম, রাসেল আহমদ রানা, সংগঠনের মৌলভীবাজার প্রতিনিধি সৈয়দ সাইফুল আলম, ফরহাদ আলী, হবিগঞ্জ প্রতিনিধি কাউসার মিয়া, ফখরুল ইসলাম, গোলাপগঞ্জ প্রতিনিধি হারুন মিয়া, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, সহ সাধারণ সম্পাদক মাহবুব মিয়া (মধু), কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, মানিক মিয়া প্রমুখ।
সভার শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ সিএনজি ফিলিং ষ্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেটের বিভাগীয় অর্থ সম্পাদক মো. ফয়েজ উদ্দিন আহমদ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *