আরিফ হত্যার প্রতিবাদে ও নিপু সহ সকল আসামিদেরকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সিলেট সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মো. আরিফ আহমেদকে হত্যার প্রতিবাদে ও সিলেট সিটি কর্পোরেশনের ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর ঘাতক হিরন মাহমুদ নিপু সহ সকল আসামিদেরকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে সিলেট সচেতন মহলের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে সিলেট জেলা পরিষদের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
নিহত আরিফের মা আখি বেগমের সভাপতিত্বে ও জুয়েল আহমেদ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন খান নিহত আরিফের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, আরিফ একজন শিক্ষার্থী হিসেবে এদেশের আগামী দিনের ভবিষ্যত ছিল, সেই আগামীর ভবিষ্যত চিরতরে চলে গেলো ঘাতকদের হামলার শিকার হয়ে। আধিপত্য বিস্তার কেন্দ্র করে একজন কাউন্সিলর তার দলবল সাথে নিয়ে একজন মেধাবী শিক্ষার্থীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করতে পাড়ে। আরিফ ছিল তার অসহায় বাবা মায়ের সংসারের হাল ধরার স্বপ্ন, সন্ত্রাসীদের হাতে সেই স্বপ্ন ভেঙে আজ চুরমার হয়ে গেছে যা অতি দুঃখ জনক বিষয়। তিনি আরও বলেন, আইন সবার জন্য সমান। চাঞ্চল্যকর এই আরিফ হত্যা নিয়ে পূর্বেও অনেক মানববন্ধন কর্মসূচি আমরা করেছি। সত্য ও ন্যায়ের পক্ষে একজন সচেতন মানুষ হিসেবে একটি গরীব অসহায় পরিবারের পাশে দাড়িয়ে আরিফ হত্যার ন্যায় বিচার পাওয়ার জন্য দলমত নির্বিশেষে সিলেটের সচেতন মহলের মানববন্ধনে যোগ দিয়েছেন। তিনি সিলেটের সচেতন মহলের সর্বস্তরের নাগরিকবৃন্দের উদ্দেশ্য করে বলেন, আমাদের প্রত্যেকের উচিৎ এই অসহায় পরিবারের পাশে দাড়ানোর এবং যার যার নিজ স্থান থেকে এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানান।
আরিফ হত্যা মামলার আটজন আসামী বর্তমানে কারাগারে আছেন। পলাতক সৈয়দ সবুজ ও কাউন্সিলর হিরন মাহমুদ নিপুকে অনতিবিলম্বে গ্রেফতার করে মামলাটির দ্রুত বিচার নিশ্চিত করার দাবি জানান তারা। নিহত আরিফের মা এই নৃশংস হত্যা মামলার আসামিদেরকে কঠোর শাস্তির দাবি জানান। মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কুদ্দুস মিয়া, রুহেল চৌধুরী, শাকিল তালুকদার,  মামুন আহমেদ, মনোয়ারা বেগম, লাকি আক্তার, ফুলেছা বেগম, ফারজানা কলি প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *