সিলেটে চাঁদাবাজির অভিযোগে বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান ব্যবসায়ীদের

সিলেট ব্যবসায়ী সমিতির আওতাভুক্ত সিলেটের প্রধান বাণিজ্যিক এলাকা কালিঘাট, লালদিঘীরপাড়, আমজাদ আলী রোড, মহাজনপট্টি, চাউল বাজার ও ডাক বাংলা রোড-এ কতিপয় সন্ত্রাসী কর্তৃক আইন-শৃঙ্খলা বাহিনীর যোগসাজশে চাঁদাবাজির অভিযোগে সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দিকীর হাতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজে, সিলেট ব্যবসায়ী সমিতি ও যানবাহন নিয়ন্ত্রণ সমন্বয় পরিষদ ও সিলেট জেলা ট্রাক-পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, সিলেট ট্রেড সেন্টার ভেজিটেবল মার্কেট, হাজী নওয়াব আলী সবজি মার্কেট ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এই স্মারকলিপি প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি তাহমিন আহমেদ, সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো: জিয়াউল হক, সাধারণ সম্পাদক হাজী মো: দিলওয়ার হোসেন, যানবাহন নিয়ন্ত্রণ সমন্বয় পরিষদের সিনিয়র সহ-সভাপতি হাজী আব্দুল গফ্ফার মিন্টু, সাধারণ সম্পাদক কাউন্সিলর আলহাজ¦ নজরুল ইসলাম মুনিম, সিলেট জেলা ট্রাক-পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: দিলু মিয়া, কার্যকরী সভাপতি আব্দুস ছালাম, সাধারণ সম্পাদক আব্দুল গফুর, সিলেট ট্রেড সেন্টার ভেজিটেবল মার্কেটের সভাপতি মো. ছাদ মিয়া, সাধারণ সম্পাদক মো: রাজু আহমদ, হাজী নওয়াব আলী সবজি মার্কেটের সভাপতি আলহাজ¦ মো: আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কাজী বোরহান উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ও সিলেট ব্যবসায়ী সমিতির কার্যকরী কমিটির সদস্য সৈয়দ জাহিদ উদ্দিন, কালীঘাটের বিশিষ্ট ব্যবসায়ী মো: আব্দুল বাছিত জায়গীরদার, আব্দুল জলিল, মো: খালেদ হোসেন, মো: জেবুল আহমদ, মো: সাহেদুল আম্বিয়া চৌধুরী, মো: রহমত মিয়া,  ট্রাক শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ জুলহাস হুসেন বাদল প্রমুখ। এছাড়াও বিভিন্ন ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদানে অংশ নেন।
স্মারকলিপি উল্লেখ করেন বলেন, সিলেটের বৃহত্তম ও প্রাচীন এ পাইকারী বাজার থেকে সমগ্র সিলেট বিভাগে ট্রাক, পিকআপ ও অন্যান্য যানবাহনের মাধ্যমে পণ্য সরবরাহ হয়ে থাকে এবং সিলেট জেলার বিভিন্ন রাস্তাঘাটে ও বাজারে, চাঁদাবাজি, লুটপাঠ, মারধর করে মালামাল ছিনিয়ে নিয়ে যায় দৃষ্টকৃতি সন্ত্রাসীরা। যানবাহন ও ব্যবসায়ীদের নিকট হতে এরকম চাঁদাবাজি বন্ধ করতে না পারলে তা পণ্য সরবরাহ, দ্রব্যমূল্য ও বাজার ব্যবস্থার উপর মারাত্মক প্রভাব পড়বে। গুরুত্বসহকারে বিবেচনা করে ব্যবসায়ী ও জনসাধারণের জান-মালের নিরাপত্তার স্বার্থে এবং সরকার নির্দেশিত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষে আগামী ৭ দিনের মধ্যে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। অন্যথায় ব্যবসায়ী ও সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডব্যান শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সহ উক্ত আন্দোলন একমত পোষণ করেছেন এবং যেকোন কঠোর কর্মসূচী দিতে বাধ্য হইবে । বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *