সিলেটে বিমুট’র ৫ম বর্ষপূর্তি উদযাপন ও সার্টিফিকেট বিতরণ

বাংলাদেশ ইনস্টিটিউট অব মেডিকেল আল্ট্রাসাউন্ড ট্রেনিং (বিমুট) পঞ্চম বর্ষপূর্তি উদযাপন ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বিকালে নগরীর জল্লারপাড়স্থ গ্রেড প্যালেসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বিমুটের ব্যবস্থপনা পরিচালক মোহাম্মাদ ইমরান উদ্দিনের সভাপতিত্বে ও ডা. তাসরিন রহমান আখির  পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে বিমুটের চেয়ারম্যান অধ্যাপক ডা: ইকবাল হাসান মাহমুদ বলেন, বর্তমান চিকিৎসা ব্যবস্থা ও রোগ নিরূপণে আল্ট্রাসাউন্ড এর গুরুত্ব অপরিসীম। প্রত্যেক ডাক্তারকে আল্ট্রাসনোগ্রাম সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন। তিনি চিকিৎসকগণকে আল্ট্রাসাউন্ড ট্রেনিং গ্রহণের আহবান জানান। তিনি আরো বলেন, বর্তমান যুগে আল্ট্রাসনোগ্রাম চিকিৎিসকদের জন্য স্টেথোস্কোপের মতো জরুরী একটা যন্ত্র হয়ে দাঁড়িয়েছে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিমুটের কোর্স কো-অর্ডিনেটর ও বিশিষ্ট আল্ট্রাসনোলজিস্ট ডা. বিশ্বপ্রিয় দাস, ডা. কাজী ফারাহ ফিরোজ, ডা. এটিএম গোলাম কিবরিয়া, ডা. তারিম মাহমুদ এবং বিমুটের শিক্ষার্থীরা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন ড. আবু সাদাদ মো: সায়েম। বিজ্ঞপ্তিছ

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *