চিরনিদ্রায় শায়িত প্রবীণ সাংবাদিক আব্দুল ওয়াহেদ খাঁন

চির নিদ্রায় শায়িত হলেন সিলেটের প্রবীণ সাংবাদিক দৈনিক জালালাবাদী, সাপ্তাহিক সিলেট সমাচার পত্রিকার সম্পাদক ও জালালাবাদ একাডেমীর পরিচালক আব্দুল ওয়াহেদ খাঁন (মাসুক মিয়া)।
শুক্রবার (০২ ফেব্রুয়ারি) বাদ জুমা হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন দরগাহ মসজিদের ইমাম হাফেজ মাওলানা হুজায়ফা হোসাইন চৌধুরী।
পরে আব্দুল ওয়াহেদ খাঁনকে হযরত শাহজালাল (রহ.) দরগাহ গোরস্থানে দাফন করা হয়।
জানাজায় উপস্থিত ছিলেন, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাবেক সভাপতি ইকরামুল কবির, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সাহিত্যিক সেলিম আউয়াল, মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সৈয়দ মবনু, সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সিলেট প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি আব্দুল কাদির তাফাদার, বাংলাদেশ শিশু একাডেমীর সাবেক সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক জাবেদ আহমদ, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সাপ্তাহিক বাংলার বারুদের নির্বাহী সম্পাদক বাবর হোসেন, সিনিয়র সাংবাদিক কামাল উদ্দিন আহমদ, খালেদ আহমদ, আমজাদ হোসাইন, এনামুল ইসলাম, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সোসাইটি অব জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক জাবেদ এমরান, বারখলা রুপালি যুব সংঘের সভাপতি ইঞ্চিঃ শাহ জাহান কবির রিপন, বারখলার বিশিষ্ট মুরব্বি মো. আব্দুল হামিদ, আব্দুল মালিক, সুহেল খাঁন, জামিল খাঁন, আজিজুর রহিম খাঁন মিজান প্রমুখ।
আবদুল ওয়াহেদ খাঁন সিলেট সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডের বারখলায় একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আব্দুল আজিজ খাঁন। সিলেটের সাংবাদিকতা অঙ্গনের উজ্জ্বল মুখ ওয়াহেদ খাঁন ১৯৭২ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৬২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকে ঢাকায় কাজ করেন।
সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও  সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস) এর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।
গত বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) আব্দুল ওয়াহেদ খাঁন রাত ১১টা ৫০ মিনিটে একটি বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী নাজনীন হক খাঁনসহ দুই মেয়ে এক ছেলে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।প্রেস বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *