আল্লাহর বন্দেগির জন্য সুস্থ শরীর প্রয়োজন : অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের প্রাথমিক ও মাধ্যমিক শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে কলেজ প্রাঙ্গণে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ গোলাম রব্বনীর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মুহাম্মদ মুহিব আলী এবং প্রভাষক মুহিবুর রহমান শামীমের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও বিশিষ্ট  আলেমে দ্বীন মাওলানা লুৎফুর রহমান বলেছেন, আল্লাহর বন্দেগির জন্য সুস্থ শরীর প্রয়োজন রয়েছে। দুর্বল শরীর নিয়ে উত্তম কাজ করা যায় না। তিনি বলেন, দ্বীনদারী ও ঈমানের দিক থেকে শক্তিশালী হতে হলে দৈহিক শক্তি ও সক্ষমতা অর্জন করতে হবে। এ জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই।

 

খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই ভালভাবে লেখাপড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে। তিনি শিক্ষার্থীদের  উদ্দেশ্য  বলেন, ফুল হিয়ে ফুল হয়ে ফুটে সৌরভ ছড়াতে হবে। সমাজের সকল প্রতিকূলতা অতিক্রম করতে হলে মনে অ দেহ শক্তি অর্জন করতে ক্রীড়া কর্মক্নান্ডে সম্পৃক্ত হতে হবে।
ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ  অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের প্রাক্তন ভাইস প্রিন্সিপাল আবুল শকুর। বাংলাদেশ ব্যাংক স্কুলের প্রধান শিক্ষক আবুল হাসেম, জালালাবাদ গ্যাসের সাবেক মহাব্যবস্থাপক   মো: আব্দুল্লাহ। শুভেচ্ছা   বক্তব্য  রাখেন সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল খান, কলেজ ইনচার্জ রফিকুল ইসলাম মজুমদার । প্রাথমিক বাংলার ইনচার্জ জাহানারা বেগম আক্তার,সিনিয়র শিক্ষক আব্দুর রব। স্বাগত বক্তব্য রাখেন,  ক্রীড়া কমিটির আহ্বায়ক মোখলেছুর রহমান। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ৯ম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ আল মাহদী। ইসলামী সংগীত পরিবেশ করে খাদিজা মহসিন।

 

এদিকে বালিকা শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী শিক্ষানুরাগী, সাবেক এমপি ডা. আমিনা বেগম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তজর্মা পাঠ করেন দশম শ্রেণির ছাত্রী হাফসা ইসরাম ও মারিয়া হক। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের বালিকার শাখার ইনচার্জ মোহতারামা জাকিয়া নূরী চৌধুরী, কলেজের বালিকা শাখার ইনচার্জ মোহতারামা মোর্শেদা আক্তার ও ইংরেজি শাখার সাবেক ইনচার্জ সেলিমা ক্রৌড়ি। উদ্বোধন বক্তব্য প্রদান করেন ক্রীড়া কমিটির আহ্বায়ক পদার্থ বিজ্ঞানের প্রভাষক ইয়াসমিন আরা। যৌথভাবে অনুষ্ঠান পরিচালনায় করেন কলেজের প্রভাষক নাসিমা আক্তার ও সহকারী শিক্ষিকা মরিয়ম আক্তার মুক্তা।

 

প্রতিষ্ঠানের নিজস্ব খেলার মাঠে আয়োজিত দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শেষাংশে ছিলো শিশু ও শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সমবেত পরিবেশনা ও পুরস্কার বিতরণী পর্ব। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *