ব্রিটিশ আমল থেকেই আমেনিকানরা বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন:আবু আহমদ সিদ্দিকী এনডিসি

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এনডিসি বলেছেন, বাংলাদেশের মানুষ রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। মাতৃভাষার জন্য শহিদ হওয়ার নজির ইতিহাসে বাঙালিরাই দেখাতে পেরেছেন। ব্রিটিশ আমল থেকেই আমেনিকানরা বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন। হাসপাতাল নির্মাণ করে মানুষের সেবা করেছেন। এমনকি মুক্তিযুদ্ধের সময় জর্জ হ্যারিসন , রবি শংকর এবং তার বন্ধুরা কনসার্টের মাধ্যমে বাংলাদেশের জন্য ফান্ড রাইজিং করে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন।
৭ম রোটাপ্লাস মিশন সিলেটের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত বুধবার (৩১ জানুয়ারি) রাতে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে ১০ দিন ব্যাপী রোটাপ্লাস মিশনের সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে নাক, ঠোঁট ও তালুকাটা শিশুদের সার্জারী করে সুন্দর জীবনে ফিরিয়ে দিতে রোটাপ্লাস মিশনের ১০দিন ব্যাপী কার্যক্রম সম্পন্ন হলো।
চক্ষু বিশেষজ্ঞ  পিপি রোটারিয়ান ডাক্তার এম এ সালামের পরিচালনায় অনুষ্ঠানে
বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক ডাক্তার মো. হারুনুর রশিদ, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া ও শেভরন বাংলাদেশের ডাইরেক্টর অব কর্পোরেট অ্যাফেয়ার্স মো. ইমরুল কবির। সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মো. মনিরুল ইসলাম এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রোটাপ্লাস মিশন’র ডাইরেক্টর কেনেথ জে ফ্রাঙ্ক,রোটাপ্লাস মিশন বাংলাদেশ এর চিফ কো-অর্ডিনেটর রোটারির সাবেক ডিস্ট্রিক গভর্নর পিপি রোটারিয়ান ডাক্তার মনজুরুল হক চৌধুরী, হলি সিলেট  হোল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাক্তার ওয়েছ আহমদ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এর প্রিন্সিপাল প্রফেসর ডাক্তার ফজলুর রহিম কায়সার, জালালাবাদ রোটারি ক্লাবের সভাপতি রোটারিয়ান মঞ্জুর আল বাসেত ও প্রফেসর ডাক্তার খন্দকার আবু তালহা প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে তেলাওয়াত করেন রোটারিয়ান মাহবুল আলম মিলন ও জাতীয় সংগীত পরিবেশন করেন রোটারিয়ানবৃন্দ।
রোটাপ্লাস মিশনের ডাইরেক্টর কেনেথ জে ফ্রাঙ্ক বলেন, সিলেটে রোটাপ্লাস মিশন আনতে পেরে আমি আনন্দিত। আর্থিক সহায়তার জন্য শেভরনের প্রতি কৃতজ্ঞতা। বিভিন্ন সুবিধা প্রদানের জন্য সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও  রোটারি সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি। রোটারিয়ানরা সত্যিকারের বীর। রোটাপ্লাস মিশনের মাধ্যমে বিশ্বের অসংখ্য শিশু উপকৃত হচ্ছে। অনুষ্ঠানে হলি সিলেট হোল্ডিং লিমিটেড, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ও রোটারিয়ান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া রোটাপ্লাস মিশনে আমেরিকা কানাডা নেদারল্যান্ড মিশরসহ বিভিন্ন দেশের ২৮ জন ডাক্তার অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, ৭ম রোটাপ্লাস মিশনে ৬৯ জন শিশুকে প্লাস্টিক সার্জারি অপারেশন করা হয়। এর মাধ্যমে শিশুদের হাসি রোটারিয়ানদের আন্দোলিত করেছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *