৫ দফা দাবী বাস্তবায়ন না হলে ১৫ ফেব্রুয়ারি শ্রমিক কর্মবিরতী সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন’র স্মারকলিপি প্রদান

৫ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি: নং চট্ট-৭০৭ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সিলেট ট্রাফিক পুলিশ, সিলেট পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। বুধবার (৩১ জানুয়ারি) সকালে নেতৃবৃন্দ এই স্মারকলিপি প্রদান করেন।
স্মাকরলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি: নং চট্ট-৭০৭ এর সভাপতি মো: জাকারিয়া আহমদ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির কার্যকরি সদস্য ও সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি: নং চট্ট-৭০৭ এর সাধারণ সম্পাদক মো: আজাদ মিয়া, ৭০৭ এর কার্যকরি কমিটির সভাপতি মো: সুন্দর আলী খান, যুগ্ম সম্পাদক মো: সাহাবুুদ্দিন আহমদ, প্রচার সম্পাদক মো: আলী, ৭০৭ এর কেন্দ্রীয় কমিটির সদস্য মো: আলতাব হোসেন চৌধুরী, এম বরকত আলী, লিটন আহমদ, রাজা আহমদ রাজা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-আঞ্চলিক উপ কমিটির মধ্যে শাহী ঈদগাহ উপ পরিষদের সভাপতি মো: শাহ আলম, মুক্তিযোদ্ধা উপ পরিষদের সহ-সভাপতি শিবলী আহমদ, তামাবিল উপ পরিষদের সম্পাদক মখলিছ মিয়া, শাহী ঈদগাহ উপ পরিষদের সাবেক আহ্বায়ক শেখ বাবুল মিয়া, তামাবিল উপ পরিষদের সাংগঠনিক সম্পাদক হান্নান মিয়া, মুক্তিযোদ্ধা উপ পরিষদের সাংগঠনিক সম্পাদক মো: ইউসুফ মিয়া সহ বিভিন্ন আঞ্চলিক উপ কমিটির নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তিতে ও রুট পারমিট, ফিটনেস নবায়নে বিআরটিএ সিলেটের সকল প্রকার দুর্নীতি বন্ধ করতে হবে ও দুর্নীতিবাজ কর্মকর্তাদের অনতীবিলম্বে প্রত্যাহর করতে হবে। শো-রুম থেকে ক্রয়কৃত ও রেজিস্ট্রেশনের জন্য ব্যাংকে টাকা জমাদানকারী গাড়িগুলোকে রেজিষ্ট্রেশন দিতে হবে। সিলেট জেলা ও মেট্রো আরটিসিতে সিএনজি চালিত অটোরিক্সার শ্রমিক প্রতিনিধি নিয়োগ দিতে হবে। সিলেট জেলায় ও মহানগরে অটোরিক্সা পার্কিং স্থান দিতে হবে। বিভিন্ন জেলা থেকে আগত অবৈধ সিএনজি অটোরিক্সার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে হবে ও ব্যাটারি চালিত রিক্সা, অটোবাইক, টমটম সহ ইত্যাদি জাতীয় অবৈধ যান দ্বারা যাত্রী পরিবহণ বন্ধ করতে হবে। উপরোক্ত ৫ দফা দাবী আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে বাস্তবায়ন না হলে শ্রমিক কর্মবিরতী সহ কঠোর কর্মসূচী পালন পালন করা হবে। উক্ত দাবী দাওয়া আদায়ের লক্ষ্যে আগামী ৭ ফেব্রুয়ারি দুপুর ২টায় নগরীর কোর্টপয়েন্টে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করার সিদ্ধান্ত গৃহীত হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *