সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ মহিলা পরিষদের মানববন্ধন

অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বাংলাদেশ মহিলা পরিষদ দীর্ঘদিন থেকে সাম্প্রদায়িকতার বিষবাষ্প সমাজ থেকে দূর করার লক্ষ্যে দীর্ঘদিন থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে, তারই অংশ হিসাবে আসন্ন দুর্গাপূজায় হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে তাদের উৎসব পালন করতে পারেন তার জন্য বাংলাদেশ মহিলা পরিষদ মঙ্গলবার (৩ অক্টোবর) একযোগে সারা দেশব্যাপী“ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন” এই শ্লোগানকে সামনে রেখে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সিলেট জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি ছবি রানী হাওলাদার।

সভায় বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক রওশন আরা মুকুল, আন্দোলন সম্পাদক উষা রানী মল্লিক, সহ-সাধারণ সম্পাদক অপর্না গুণ সেবা, সহ-সভাপতি শংকরী শ্যাম চৌধুরী, রীনা কর্মকার।

সভায় বক্তরা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সভার। ধর্মীয় উৎসব পালন প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার কিন্তু সেই সাংবিধানিক অধিকার রক্ষার জন্য  আমাদেরকে রাস্তায় দাড়িয়ে মানববন্ধন করতে হয়। বর্তমান সমাজে পরমতসহিষ্ণুতা নেই বললেই চলে। এটা কোনো সুস্থ সমাজের লক্ষণ নয়। আমরা চাই যে অসাম্প্রদায়িক  চেতনায় মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছিল সেই চেতনায় উজ্জীবিত হয়ে তারা যেনো অসম্প্রদায়িক আচরণকরে। আসন্ন পূজা উৎসবে যাতে কেউ বিঘœ সৃষ্টি করতে না পারে তার নিরাপত্তা বিধান করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *