পাকিস্তানে ফিরছেন ‘আরও শক্তিশালী’ নওয়াজ শরিফ: মরিয়ম

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: পাকিস্তানের আসন্ন নির্বাচনের আগে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফের স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে অনিশ্চয়তার অবসান ঘটিয়ে তার মেয়ে মরিয়ম নওয়াজ আবারও বলেছেন যে, আগামী ২১ অক্টোবর দেশে ফিরবেন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী।

নওয়াজ শরিফ ‘আরও শক্তিশালী’ হয়ে দেশে ফিরছেন বলেও মন্তব্য করেন পিএমএল-এনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।

জিও নিউজ জানিয়েছে, রোববার লাহোরে পিএমএল-এন দলের যুব স্বেচ্ছাসেবকদের আয়োজিত জনসমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

এর আগে গত মাসে সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার বড় ভাইয়ের স্বদেশ প্রত্যাবর্তনের তারিখ ঘোষণা করেছিলেন। ওই সময় তিনি বলেছিলেন, ‘নওয়াজ শরিফ ২১ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবেন।’

পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, এর আগে কারাবন্দি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের পিটিশনে দেশের দায়বদ্ধতা আইনে করা সংশোধনীকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্ট রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা পুনরুদ্ধার করার নির্দেশ দেয়। এর পর নওয়াজের প্রত্যাবর্তন নিয়ে সামাজিক মাধ্যম এবং মূলধারার মিডিয়াতে জল্পনা শুরু হয়েছিল।

এদিকে মনে করা হচ্ছে, সুপ্রিম কোর্ট জবাবদিহিতা আইনে করা কিছু সংশোধনী বাতিল করার পর জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে পারেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি।

তবে পিএমএল-এন নেত্রী স্পষ্ট করেছেন যে, দলের সুপ্রিমোর স্বদেশ প্রত্যাবর্তনের পরিকল্পনায় কোনো পরিবর্তন হয়নি। সাবেক ক্ষমতাসীন দলটি ব্যাপক আলোচনার পর ঘোষণা করেছে যে, তফসিল অনুসারে নওয়াজ শরিফ ফিরে আসার পর ‘সব ধরনের পরিস্থিতি’ মোকাবিলা করতে প্রস্তুত।

স্বাস্থ্যগত কারণ দেখিয়ে নওয়াজ শরিফ ২০১৯ সালের নভেম্বর থেকে লন্ডনে স্বেচ্ছানির্বাসনে রয়েছেন। প্রাপ্য বেতন ঘোষণা না করার জন্য সুপ্রিম কোর্ট তাকে ২০১৭ সালে আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করে।

খবরে বলা হয়েছে, পাকিস্তানে পৌঁছার আগে নওয়াজের জামিনের জন্য লাহোর হাইকোর্টের (এলএইচসি) দ্বারস্থ হবে পিএমএল-এনের আইনি দল। লাহোর বিমানবন্দরে নওয়াজের গ্রেফতার এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কারণ তিনি ঘোষিত অপরাধী।

এদিকে গত মাসে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ঘোষণা করেছে যে, ২০২৪ সালের জানুয়ারির শেষ সপ্তাহে দেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *