বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ মুক্তিযুদ্ধের চেতনা লালন করে: সুব্রত চক্রবর্তী জুয়েল

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের কমান্ডার ও ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট বিভাগের সমন্বয়ক সুব্রত চক্রবর্তী জুয়েল বলেছেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতীয়তাবাদ কে সমুন্নত রাখতে সংগ্রাম করেছেন এবং জনগন কে উদ্বুদ্ধ করেছেন। তাই বাঙ্গালী জাতীয়তাবাদ কে সংস্কৃতিতে ধারণ করে বিকশিত ও লালন করতে হবে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও সাংস্কৃতিক বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সাংস্কৃতিক কর্মীদের ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহবান জানান।
তিনি শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে নগরীর জেল রোডস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সিলেট মহানগর শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সিলেট মহানগর শাখার সভাপতি রোটারিয়ান বিকাশ কান্তি দাস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট অরবিন্দু দাশ গুপ্ত বিভু এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি এম শাহারিয়ার কবির সেলিম, মেট্রোপলিটন ল’কলেজ সিলেটের অধ্যক্ষ এডভোকেট ড. এম শহীদুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কেন্দ্রীয় কমিটির উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিদ্যা রত্ন রায়।
উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সিলেট মহানগর শাখার সহ সভাপতি মো. আলমগীর হোসেন, প্রকৌশলী নিতাই চন্দ্র পাল, এডভোকেট পংকজ পাল, এডভোকেট শিশির কুমার রায়, শংকরী শ্যাম চৌধুরী, এডভোকেট বকুল দেব, হেমেন্ত্র কুমার সরকার, আজিজুল হক রানা, বাপ্পা রায়, যুগ্ম সাধারণ সম্পাদক জগৎ জ্যোতি দাস টুটুল, মো. আকতার হোসাইন, সমীরণ দাস, বিশ্বদীপ লাল দাস, অর্থ সম্পাদক নির্মলেন্দু দেব লিমন, সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ সরকার, মিন্ঠু ঘোষ, রুহুল আমি চৌধুরী, দপ্তর সম্পাদক ঝর্ণা রায়, কৃষি ও সমবায় সম্পাদক সুপার্ত তালুকদার, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক অতীশ ভুষণ তালকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান রাহি, আইন বিষয়ক সম্পাদক বাপ্পা গোস্বামী, মানবাধিকার বিষয়ক সম্পাদক অমিত কুমার দেব বাসু, শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মিলন কান্তি দাস, তরুণ প্রজন্ম বিষয়ক সম্পাদক জেলওয়া সুলতানা শাম্মী, নারী ও শিশু বিষয়ক সম্পাদক বিউটি শ্যাম চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ঝুমুর আক্তার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক  পরিষদের সিলেট বিভাগীয় কমিটির নেতা বিপ্লব রায়, মহানগর কমিটির যুব ও  ক্রীড়া বিষয়ক সম্পাদক রাজু দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যাপক সঞ্জয় কান্তি দেব, প্রচার প্রকাশনা ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক বিজন কর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রিপন রায়, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অপূর্ব বৈদ্য, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক বিউটি রানী দেব, সদস্য অলক দেব, ধীমক দেব, অজয় সাহা, তপসী চক্রবর্তী, মানসী রায়, মো. শহিদুল্লাহ, মিন্টু চন্দ, রিতা দে, লাবনী বর্মণ, জিতু চন্দ, স্বরাজ বন্ধু দাস, মিটু দে, এডভোকেট রত্না রানী দাস, এডভোকেট সৌমিত্র চক্রবর্তী, তুষা মল্লিক প্রমুখ।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নৃশংস হত্যাকান্ডে শিকার বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *