‘মাশরাফি ভাইকে অধিনায়ক করলে মানুষ খুশি হবে’

স্পোর্টস ডেস্ক:  ভারত বিশ্বকাপ দলে তামিম ইকবালের জায়গা না পাওয়া নিয়ে কথা বলেছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এশিয়া কাপের আগে দলের নেতৃত্ব ছেড়েছিলেন তামিম।

এর পর টাইগারদের দায়িত্ব সাকিবের কাধে আসে। আর বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ১৭ সেপ্টেম্বর নেতৃত্ব ছাড়ার জন্য বিসিবিকে মেইলও করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন সাকিব।

আসন্ন ক্রিকেট বিশ্বকাপের আগ মুহূর্তে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য নেতিবাচক প্রতিক্রিয়া বিদ্যমান ভক্ত-সমর্থকদের মধ্যে।

তবে দেশের ক্রিকেটের এমন সংকট নিরসনে সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্তুজাকে মিস করছে বাংলাদেশ বলে মন্তব্য করেছে সাকিব।
তার মতে, এখনো মাশরাফিকে বাংলাদেশ দলের অধিনায়ক করা হলে দেশের ক্রিকেট ভক্তরা খুশি হয়ে যাবে।

বুধবার দেশের একটি সংবাদমাধ্যমকে সাক্ষাতকারে সাকিব বলেন, ‘আমি নিশ্চিত এখনো যদি বলি মাশরাফী ভাইকে অধিনায়ক হিসেবে ২৩ এর বিশ্বকাপ খেলালে ভালো হতো, তাহলে সবাই খুশি হয়ে যেত।

আমি তাদের (সাধারণ মানুষের) সাইকোলজিটা বুঝতে পারি। তারা খুবই সহজ-সরল। এ কারণে তারা চিন্তা করে, মাশরাফী ভাই যদি এখনো খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে দলের অংশ হয়, তাহলে সবকিছু অন্যরকম হয়ে যাবে।’

সদ্য শেষ হওয়া এশিয়া কাপের আগে তৃতীয় দফায় বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক হন সাকিব।

সাক্ষাৎকারে এই বিশ্বসেরা অলরাউন্ডার জানান, আসন্ন ভারত বিশ্বকাপ শেষেই অধিনায়কত্ব ছাড়বেন তিনি।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই বিশ্বকাপ শেষের পর একদিনও অধিনায়কত্ব করব না। যে কারণে এশিয়া কাপের আগে দায়িত্ব নিতে চাইনি। এরপরও আর এটা করতে চায় না। আমি হাসতে চাই, খেলতে চাই, পারফর্ম করতে চাই। এই একটা কারণেই আমি অধিনায়কত্ব করতে চাইনি।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *