জি-২০ সম্মেলনে হোটেলের সাধারণ কক্ষে ছিলেন ট্রুডো

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: খালিস্তান ইস্যুকে কেন্দ্র করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে ভারতের কিছুটা টানাপোড়েন শুরু হয়েছে। তবে কিছুদিন আগেই জি-২০ তে ভারতে এসেছিলেন তিনি। সেই সময় একটা ঘটনা হয়েছিল। সেটাই এবার সামনে আসতে শুরু করেছে।

বৃহস্পতিবার টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, নিজ ইচ্ছায় প্রেসিডেন্সিয়াল স্যুইটের বদলে সাধারণ কক্ষে ছিলেন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রী ও অন্যান্যদের থাকার জন্য বিলাসবহুল রুমের ব্যবস্থা করা হয়েছিল। ঘরগুলোসহ পুরো হোটেল ভালো করে পরীক্ষা করেছিল ভারতের নিরাপত্তা বাহিনী। দিল্লির ললিত হোটেলে ছিলেন তিনি। সেখানে বুলেট প্রুফ ঢাল ছিল। একেবারে কড়া সুরক্ষার ব্যবস্থা ছিল। স্নাইপার বুলেটও আটকে যাবে এমন সুরক্ষা ব্যবস্থা ছিল সেখানে। কানাডার প্রধানমন্ত্রী ও পদস্থ কর্মকর্তাদের সুরক্ষার সব ব্যবস্থা করা হয়েছিল।

এর মধ্যেই কানাডা থেকে আসা প্রধানমন্ত্রীর প্রতিনিধিরা বলেছিলেন, এখানে থাকব না। তারা সাধারণ রুমে থাকতে চেয়েছিলেন। এরপরই ভারতের নিরাপত্তা কর্মকর্তারা নানাভাবে বোঝাতে চেয়েছিলেন। কারণ প্রটোকলের একটা ব্যাপার আছে। কিন্তু তারা তাদের অবস্থানে অনড়।

সব বোঝানো কার্যত ব্যর্থ হয়। এরপর বিলাসবহুল রুম ছেড়ে ট্রুডো সাধারণ রুমে চলে যান। কারণ শেষ পর্যন্ত অতিথিদের কথাকে মান্যতা দিতে হয়। দূতাবাসের কথাকে মান্যতা দিতে হয়। তবে হাইসিকিউরিটি রুম ছেড়ে কেন তিনি সাধারণ রুমে থাকতে চেয়েছিলেন সেটা ঠিক বোঝা যায়নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *