বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় শেখ হাসিনা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছেন : এড. মিসবাহ উদ্দিন সিরাজ

বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন, তার সুদুর নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আওয়ামীলীগ সরকার সব সময় শান্তির মাধ্যমে দেশ পরিচালনা করছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীন করে দিয়েছেন, যাতে বাংলার মানুষ শান্তিতে বসবাস করতে পারে। তিনি আরো বলেন, বিশ্ব নেতাদের সাথে বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য আলোচনা চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী রাশিয়া ইউক্রেন যুদ্ধ বন্ধের ব্যাপারেও  আহ্বান জানাচ্ছেন। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেওয়ার জন্য বিশ্ব নেতাদের সাথে কথা বলছেন।
তিনি (২১ সেপ্টেম্বর) বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগ, জেলা ও মহানগরের উদ্যোগে বিশ্ব শান্তি দিবস উপলক্ষে র‌্যালী শেষে আয়োজিত আলোচনা সভা ও প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জগন্নাথপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের বিভাগীয় সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জজ কোর্টের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট জেলার সভাপতি আশরাফুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব তারা মিয়া তালুকদার, সিলেট মহানগরের সভাপতি মীর্জা রেজওয়ান বেগ, সাধারণ সম্পাদক টিপু চৌধুরী, সাংবাদিক খালেদ মিয়া, ইঞ্জিনিয়ার সবুজ বিশ্বাস, আব্দুল ওয়াদুদ, শিরিন চৌধুরী, জাহানারা বেগম, আব্দুস সামাদ, তুহিন চৌধুরী, সাহেদ আক্তার, আফসানা চৌধুরী প্রমূখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *