সিলেটে ‘সামাজিক নিরাপত্তাবেষ্টনী বিষয়ক’ সংলাপ

সিলেটে ‘সামাজিক নিরাপত্তাবেষ্টনী বিষয়ক’ সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের মিলনায়তনে ‘ব্র্যাক-আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম’ ও ‘নগর দরিদ্র সুরক্ষা ফোরাম, সিলেট’র যৌথ উদ্যোগে অংশীজনের অংশগ্রহণে এ সংলাপ অনুষ্ঠিত হয়। এতে সংলাপে সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, সাংবাদিক, কমিউনিটি ও যুব প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

‘নগর দরিদ্র সুরক্ষা ফোরাম, সিলেট’র সভাপতি ও সিসিকের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপনের সভাপতিত্বে আয়োজিত সংলাপে সম্মানিত অতিথি হিসেবে আলোচনা করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহীনা আক্তার, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ নিজস্ব প্রতিবেদক (সিলেট) শাহ দিদার আলম চৌধুরী নবেল, শহর সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল জুবায়ের, সিসিকের ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, ২২নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মো. ফজলে রাব্বী চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড (২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড) কাউন্সিলর ছামিরুন নেছা ও শিক্ষাবিদ হায়াতুল ইসলাম আকুঞ্জি।

এছাড়া ব্র্যাক-আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিলেট অঞ্চলের কর্মকর্তা, কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের নেতৃবৃন্দ ও ইয়্যুথ গ্রুপ সদস্যবৃন্দ সংলাপে উপস্থিত ছিলেন।

সংলাপে সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় সরকারের বিভিন্ন সেবাসমূহ সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া ভাতাভোগী নির্বাচন ও ভাতা বিতরণ প্রক্রিয়ার বিভিন্ন বাস্তবিক সমস্যাসমূহ এবং সেগুলো থেকে উত্তরণের উপায় নিয়ে বক্তারা আলোচনা করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *