নাইন ইলেভেনের স্মৃতিচারণ করে পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দুঃখ প্রকাশ করে নাইন ইলেভেনের টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞের কথা স্মৃতিচারণ করেছেন।

তিনি এক বিবৃতিতে বলেন, আমি দুঃখের সঙ্গে নাইন ইলেভেনের টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞের কথা স্মরণ করছি, যে মর্মান্তিক ঘটনায় দুই হাজার ৯৮৮ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছিল, যার মধ্যে ছয়জন বাংলাদেশের এবং তিনজন আমার নিজের জেলা সিলেটের লোক ছিল। আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করি এবং আশা করি এমন ঘটনার আর কখনও পুনরাবৃত্তি হবে না।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে মার্কিন নেতৃত্বের সঙ্গে আমাদের আলোচনা খুবই উৎসাহজনক, আর এ নিয়ে আমরা সন্তুষ্ট। এই বিষয়টির ফলে সন্ত্রাস নির্মূলে অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে সন্ত্রাসী হামলার কারণে কোনো বোমা বিস্ফোরণ, গ্রেনেড হামলা এবং মৃত্যুর ভয়ের ঘটনা ঘটেনি। আর এটি বাংলাদেশে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতিরই ফলাফল।

এ ধারা অব্যাহত রাখতে সকলকেই আন্তরিকভাবে একসাথে কাজ করতে হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। যাতে আর কোনো অজুহাতে সন্ত্রাসবাদী ও মৌলবাদীদের বীভৎস কুৎসিত চেহারাটি ফেরত না আসে, যেমনটি এসেছিল ২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *