ভারতে সহপাঠীদের দিয়ে মুসলিম শিক্ষার্থীকে লাঞ্ছিত ঘটনায় স্কুলটি বন্ধের নির্দেশ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ভারতের উত্তর প্রদেশে সহপাঠীদের দিয়ে এক মুসলিম শিক্ষার্থীকে চড় মারানোর ঘটনায় ওই স্কুলটি সাময়িকভাবে বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য শিক্ষা দফতর। ঘটনার তদন্ত চলাকালে স্কুলটি বন্ধ রাখতে বলা হয়েছে। এরই মধ্যে স্কুল কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে নোটিশও পাঠানো হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

রাজ্য শিক্ষা দফতরের নোটিশে বলা হয়েছে, শিক্ষিকা দ্বারা মুসলিম শিক্ষার্থীকে তার সহপাঠীদের দিয়ে চড় মারানোর ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে। যতদিন তদন্ত চলবে, ওই স্কুলে কোনো ধরনের শিক্ষা কার্যক্রম চালানো যাবে না। তবে অধ্যায়নরত শিক্ষার্থীদের পড়াশোনার যেন ক্ষতি না হয় সেজন্য তাদের আশেপাশের স্কুলে ভর্তি করারও নির্দেশ দেয়া হয়েছে ওই নোটিশে। এতে শিক্ষা দফতরের কর্মকর্তারা সহায়তা করবেন বলে জানানো হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার রাজ্যের মুজাফফরনগরের এক শিক্ষার্থীকে অন্য শিক্ষার্থীদের চড় মারার নির্দেশ দেন তৃপ্তি ত্যাগি নামে ওই শিক্ষিকা। এসময় মুসলিম শিশুদের ওই স্কুল থেকে চলে যাওয়ার কথাও বলেন তিনি। এ ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয় ভারতজুড়ে। ঘটনার তীব্র নিন্দা জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও।

এই ঘটনা সারা ভারতে ছড়িয়ে পড়ার পর থেকেই প্রতিদিন বহু মানুষ ওই স্কুলটি দেখতে আসছেন বলে জানা গেছে। এরই মধ্যে ওই শিক্ষিকার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। স্বেচ্ছায় অনুপ্রাণিত হয়ে আঘাত এবং শান্তি নষ্ট করার লক্ষ্যে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে লাঞ্ছিত করার দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই স্কুলে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে রাজ্য শিক্ষা দফতর।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *