জাতিসংঘ ও আন্তর্জাতিক আদালতে যেতে বললেন ইমরান খান

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:  এবার জাতিসংঘ ও আন্তর্জাতিক আদালতে আইনি আশ্রয় নেওয়ার নির্দেশনা দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার ইমরান খান তার নিযুক্ত আইনজীবীকে এ নির্দেশনা দেন। খবর জিও নিউজের।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৯ মে সারা দেশে পাকিস্তান সেনাবাহিনীর স্থাপনাগুলোতে সহিংস জঙ্গি হামলার ঘটনা কেন্দ্র করে পুলিশের তাণ্ডব। এ বিষয়ে আইনি হস্তক্ষেপের জন্য জাতিসংঘ এবং আন্তর্জাতিক সংস্থাগুলোতে লবিং করার নির্দেশনা দেওয়া হয়েছে তার আইনজীবীকে।

প্রতিবেদনে বলা হয়েছে, জাতিসংঘের কাছে যাওয়ার এবং আইনি কাজের জন্য প্রয়োজনীয় তহবিল সংগ্রহের জন্য গোপনে হিউম্যান রাইটস লিগ্যাল এইড ফাউন্ডেশনের (এইচআরএলএএফ) সিইও রাশাদ ইয়াকুবের কাছে পাঠানো হয়েছিল, যাতে ইমরান খানের মামলাগুলো জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলে নিয়ে যাওয়ার জন্য সেখানকার নামিদামি আইনজীবী নিয়োগ করা হয়। জাতিসংঘের মানবাধিকারবিষয়ক বিশেষ রিপোর্টার এবং অন্যান্য আন্তর্জাতিক ফোরামের তথ্যপ্রমাণ অনুযায়ী এসব কথা জানা যায়।

নির্দেশাবলিতে ৯ মে হামলার ঘটনায় গ্রেফতার হওয়া কয়েক ডজন প্রভাবশালী পিটিআই নেতার মামলাও তুলে ধরা হয়েছে। যাদের মধ্যে রয়েছেন খাদিজা শাহ, ড. ইয়াসমিন রশিদ ও সানাম জাভেদ।

জিও নিউজের তদন্ত নিশ্চিত করেছে যে ইমরান খান থেকে শুরু করে উল্লেখযোগ্যসংখ্যক নেতা এর সঙ্গে জড়িত রয়েছেন এবং ইতোমধ্যে জাতিসংঘ, সংসদীয় ইউনিয়ন এবং অন্যান্য আধা-বিচারিক সংস্থার কাছে বেশ কয়েকটি পিটিশন দায়ের করা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *