পঁচাত্তরের পনেরো আগস্ট নাকরীয় হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান: কাদের

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পঁচাত্তরের পনেরো আগস্ট নাকরীয় হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তার রাজনৈতিক ও ক্ষমতার উচ্চাভিলাষ পূর্ণ করতে বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করেছেন।

নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদ ও নিহতদের স্মরণে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ এই সভার আয়োজন করে।

আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতির শিকার দাবি করে ওবায়দুল কাদের বলেন, আমরা ষড়যন্ত্রের রাজনীতি করি না। হত্যার রাজনীতি করি না। বরং শিকার হই। আজকে বিএনপি নেতারা বিদেশিদের বলে- আওয়ামী লীগ জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করতে চায়। এতিমের টাকা আত্মসাত মামলায় খালেদা জিয়ার সাজা হয়েছে। শেখ হাসিনার উদারতায় তিনি এখন বাইরে আছেন। হাওয়া ভবন থেকে তৎকালীন যুবরাজ তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার নির্দেশ দিয়েছিল। এখন কাপুরুষের মতো বিদেশে পলাতক। তিনি অর্থ পাচারকারী, ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। সেদিন টার্গেট ছিল বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামী পরিবারকে নিশ্চিহ্ন করে দেওয়া। তাহলে বলুন, আমরা কি জিয়া পরিবার নিশ্চিহ্ন করার কাজ করি?

বিএনপিকে রাজপথে প্রতিরোধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে একটি দল-বিএনপি ও তার দোসররা আমাদের নিশ্চিহ্ন করতে তাদের লড়াই থেকে এখনও সরে যায়নি। বিএনপিসহ তাদের দোসরদের প্রতিরোধ করতে হবে। রাজপথের আন্দোলনের এদের পরাজিত করতে হবে। নির্বাচনি লড়াইয়েও তাদের পরাজিত করতে হবে। প্রতিহত করতে হবে। তাদের কাছে আমাদের নির্বাচন ও গণতন্ত্র নিরাপদ নয়।

ওবায়দুল কাদের বলেন, একুশে আগস্ট, আমরা যারা বঙ্গবন্ধুর রাজনীতি করি, আমরা যারা শেখ হাসিনার সহকর্মী এবং কর্মী, আমাদের সবার হৃদয়ে আজ রক্তক্ষরণ। আমাদের সবার চোখে আজ হারানোর বেদনার অশ্রু ঝরে বারে বারে।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *