সিলেট হলিসিটির বৃক্ষরোপন বৃক্ষ সবচেয়ে গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা পালন করে : লায়ন লুৎফুর রহমান

লায়ন্স ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি ১ বাংলাদেশের জেলা গভর্ণর লায়ন লুৎফুর রহমান বলেছেন, বৃক্ষ সবচেয়ে গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা পালন করে থাকে। তাই প্রত্যেকের উচিত বাড়ির আশপাশে কিংবা খোলা জায়গায় সাধ্য মতো গাছ লাগনো। তবেই পরিবেশ ভালো থাকবে। ভালো থাকবে আমাদের জীবন ও স্বাস্থ্য। তিনি বলেন, ভূমিক্ষয় রোধে গাছের ভূমিকা অনেক। জীববৈচিত্র রক্ষার ক্ষেত্রে গাছপালা অপরিহার্য। গাছপালা থেকে মানুষ খাদ্য, ওষুধ, জ্বালানি, গৃহ নির্মাণ ইত্যাদি তো পেয়েই থাকে। পরিবেশ দূষণ কমিয়ে এবং পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে উদ্ভিদ মানুষের শারীরিক স্বাস্থ্য ও মানসিক স্বাস্থ্য উভয়ের উন্নতিতে সবচেয়ে সহায়ক ভূমিকা পালন করে।
তিনি শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে নগরীর ১৮নং ওয়ার্ডের কুমারপাড়া ঝর্ণারপাড় এলাকায় লায়ন্স ক্লাব অব সিলেট হলিসিটির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বৃক্ষরোপনক্লালে উপস্থিত ছিলেন, ফার্স্ট লেডি অব দ্যা ডিস্ট্রিক লায়ন শিরীন আক্তার রুবি, আইপিডিজি লায়ন শরীফ আলী খান, লায়ন রেখা শরীফ, প্রথম জেলা ভাইস গভর্ণর লায়ন আশরাফ এইচ খান হিরা, ২য় জেলা ভাইস গভর্ণর ড. সরোয়ার জাহান জামিল, পিডিজি লায়ন শাহেনা রহমান এমজেএফ, কেবিনেট সেক্রেটারী লায়ন আশিকুজ্জামান চৌধুরী ইমন, কেডিনেট ট্রেজারার লায়ন আসাদুজ্জামান লিটু, সাবেক কেবিনেট সেক্রেটারী মির শফিকুল আলম কনক, লায়ন ক্লাব অব সিলেট হলিসিটির প্রেসিডেন্ট লায়ন সাজওয়ান আহমদ, সাবেক প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আবু তাহের, সাবেক প্রেসিডেন্ট লায়ন কাজী আব্দুল মুকিত।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আবুল কাশেম বাবু, লিও প্রেসিডেন্ট ইয়াসরিব হাসান, লিও অরিত্র রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *