অ্যাটক জেলে জেরার মুখে ইমরান খান

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ক্যাবল গেট কাহিনী সম্পর্কিত একটি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অ্যাটক কারাগারে জিজ্ঞাসাবাদ করেছে জয়েন্ট ইনভেস্টিগেশন টিম (জেআইটি)।

এআরওয়াই নিউজ জানিয়েছে, গত বছরের মার্চে যখন ইমরান খান একটি চিঠি দিয়ে দাবি করেছিলেন যে, এটি তার সরকারের পতনের জন্য আমেরিকা সমর্থিত একটি ‘আন্তর্জাতিক ষড়যন্ত্র’-এর প্রমাণ।

লাহোর হাইকোর্ট এর বিরুদ্ধে স্থগিতাদেশ প্রত্যাহার করার পর গত মাসে, তদন্ত সংস্থাটি পদচ্যুত প্রধানমন্ত্রীকে এই মামলায় প্রায় দুই ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল।

এআরওয়াই নিউজ একটি নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, এফআইএ-এর কাউন্টার-টেররিজম উইং সাবেক  প্রধানমন্ত্রীর অফিসের অফিসিয়াল রেকর্ড থেকে এই  সংক্রান্ত একটি মামলা নথিভুক্ত করেছে এবং এই মামলায় খানকে অভিযুক্ত করেছে।

যৌথ তদন্তকারী দল বা জেআইটি ইমরান খানকে অ্যাটক কারাগারে কয়েক ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে। জেআইটি – এর ডেপুটি সুপারিনটেনডেন্ট জেলের অফিসে ইমরান খানের সঙ্গে দেখা করেছেন।

এদিকে ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে তোশাখানা মামলার বিষয়ে জয়েন্ট ইনভেস্টিগেশন টিমের (জেআইটি) সামনে হাজির হন। তাকে পুলিশ ২০ মিনিট ধরে জিজ্ঞাসাবাদ করে।

মঙ্গলবার ইসলামাবাদের ডিআইজি অফিসে পৌঁছেছিলেন যেখানে তোশাখানা মামলার তদন্তকারী টিম বুশরাকে জিজ্ঞাসাবাদ করে।

সূত্র জানায়, মঙ্গলবার কারাগারে বুশরা বিবি ইমরান খানের সঙ্গে দেখা করেন। তারা প্রায় দুই ঘণ্টা কথা বলেন। তিনি ইমরান খানের সঙ্গে সাক্ষাতের পর ডিআইজি অফিসে যান।

সূত্র থেকে জানা যায়, বুশরা বিবিকে জেআইটিতে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন দায়রা আদালত।

জেআইটির সামনে উপস্থিত হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বুশরা। তিনি বলেন, পিটিআই তাকে প্রায় ২০ মিনিট জিজ্ঞাসাবাদ করে।

তিনি আরও বলেন, জেআইটি তার কাছ ২০টি প্রশ্ন জিজ্ঞাসা করেছিল। তিনি সব প্রশ্নের উত্তর দিয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *