জাতীয় শোক দিবস উপলক্ষে কর আইনজীবী সমিতির আলোচনা সভা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ আগস্ট) বেলা ২টায় নগরীর মেন্দিবাগস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সমিতির সাবেক সভাপতি ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য মৃতুঞ্জয় ধর ভোলা এডভোকেট।
সমিতির যুগ্ম সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমানের পরিচালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন আয়কর আইনজীবী আ.স.ম মুবিনুল হক শাহীন। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ শফিকুল ইসলাম।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. আবুল ফজল এডভোকেট, সিনিয়র সদস্য বিধু ভুষন ভট্টাচার্য্য, মোহাম্মদ আলী খোকন, ইফতিয়াক হোসেন মঞ্জু, জহিরুল ইসলাম রিপন, মো. কামাল আহমদ, মওদুদ আহমদ প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম।
সভায় বক্তারা বলেন, মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করে ঘাতকরা মনে করেছিলো আমাদের স্বাধীনতা স্বার্বভৌমত্ব ধ্বংস করে দেবে, কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। দেশের মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। অচিরেই আমরা স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হবো। বক্তারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, এই শোককে আমরা আমাদের কাজের মাধ্যমে শক্তিতে পরিণত করবো। দেশের আর্থসামাজিক উন্নতিতে কর আইনজীবীদের ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আমরা দেশের সর্বাঙ্গীন উন্নয়নে অবদান রাখতে বলিষ্ট ভূমিকা পালন করবো। বক্তারা বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক আসামীদের অবিলম্বে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *