বঙ্গবন্ধু জাতীয় জীবনে প্রেরণার উৎস: ডা. আরমান আহমদ শিপলু

সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎস। ‘রাজনীতিতে বঙ্গবন্ধু ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে।’ দেশ ও জনগণের প্রতি তাঁর অসামান্য অবদানের জন্য বাংলা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু আজ এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। তিনি আরো বলেন, তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব – এ প্রত্যাশা করি। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলায় পরিণত করাই হোক আমাদের সকলের অঙ্গীকার।
তিনি (১২ আগস্ট) শনিবার বিকালে সিলেট কেন্দ্রীয় মুসলিম সংসদের হলরুমে নূপুর বেতার শ্রোতা ক্লাব, সিলেটের উদ্যোগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
নূপুর বেতার শ্রোতা ক্লাব, সিলেটের সভাপতি কন্ঠশিল্পী তুহিন আহমদ এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক কন্ঠশিল্পী মাসুম সরকার এর পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন, শাহজালাহাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান, সিলেট জজকোর্টের এপিপি এডভোকেট মামুন রশিদ, এডভোকেট এম. শাহজাহান চৌধুরী, সিলেট মহানগর মৎস্যজীবি লীগের সাংগঠনিক সম্পাদক টুটুল গাজী, সিলেট মহানগর ২২নং ওয়ার্ডের যুব মহিলা লীগের সভাপতি রুমা চৌধুরী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কবি কামাল আহমদ, কবি আব্দুস আজিজ চৌধুরী, হাওয়া বেগম, ধীরজিৎ সিংহ, মঞ্জিল শাহ, স্বর্ণা রায়, ফরিদ আহমদ, সিরাজুল হক, নুরন্নাহার শাহানা, সুবর্ণা আক্তার বর্ন্যা, এম লিয়ন আহমদ তালুকদার প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *