ডেঙ্গু আক্রান্ত হয়ে ভিকারুননিসার শিক্ষিকার মৃত্যু

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ক্যানসারের পর ডেঙ্গু আক্রান্ত হয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা মোরশেদা বেগম মারা গেছেন। শুক্রবার সকালে রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ভিকারুননিসার শিক্ষকরা জানান, দুই মাস আগে হঠাৎ ক্যানসারে আক্রান্ত হন মোরশেদা বেগম। এরপর তিনি কেমোথেরাপি নিচ্ছিলেন। প্রথম কেমো নেওয়ার পর তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। প্লাটিলেট অনেক কমে যেতে থাকে। সেটা ১০০০-এ নেমেছিল। পরে লাইফসাপোর্টে রাখা হয়েছিল। শুক্রবার সকালে তিনি না ফেরার দেশে চলে গেছেন।

শুক্রবার দুপুরে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।

অধ্যক্ষ কেকা রায় জানান, মোরশেদা বেগম ভিকারুননিসা বসুন্ধরা শাখার প্রভাতীর শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। সম্প্রতি তার শরীরে ক্যানসার ধরা পড়ে। প্রথম কেমোথেরাপি নেওয়ার পর তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। পরে তার ডেঙ্গু টেস্টে পজিটিভ রিপোর্ট আসলে ইনসাফ বারাকাহ হাসপাতালে ভর্তি করা হয়। তার প্লাটিলেট মাত্র এক হাজারে নেমে গিয়েছিল। একপর্যায়ে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

তিনি আরও জানান, তার রক্তের গ্রুপ ছিল ‘এ’ নেগেটিভ। আট ব্যাগ রক্তের প্রয়োজন ছিল। তবে নেগেটিভ গ্রুপের রক্ত হওয়ায় তা জোগাড় করতে হিমশিম খেতে হয় স্বজন ও সহকর্মীদের। রক্তের জোগাড় হলেও চিকিৎসক, স্বজন ও সহকর্মীদের শত চেষ্টাও তাকে বাঁচাতে পারেনি। শুক্রবার সকালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মোরশেদা বেগমের মৃত্যুতে ভিকারুননিসা পরিবারের পক্ষ থেকে গভীর শোক জানিয়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী। শোক বার্তায় তিনি বলেন, রশেদা বেগমের অকাল মৃত্যুতে ভিকারুননিসা পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং সহমর্মিতা জ্ঞাপন করছি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *