আদর্শ দেশপ্রেমিক নাগরিক তৈরির জন্য  মেধাবীদের মূল্যায়নের বিকল্প নেই: এম আতাউর রহমান পীর

বিশিষ্ট শিক্ষাবিদ মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর বলেছেন, সৎ, দক্ষ, আদর্শ দেশপ্রেমিক নাগরিক তৈরির জন্য মেধাবীদের মূল্যায়নের বিকল্প নেই।  মেধাবীরাই জাতির প্রেরণার উৎস। তাই মেধাবীদের উৎসাহ প্রদানের জন্য এই ধরনের সংবর্ধনার মাধ্যমে অনুপ্রানিত করতে হবে। তিনি বলেন, শুধু ভালো রেজাল্ট নয়, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি বিভিন্ন কার্য্যক্রম গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীদের অনুপ্রানিত করার জন্য কাজ করে যাচ্ছে সিলেট সেন্ট্রাল কলেজ। সিলেট সেন্ট্রাল কলেজের এসএসসি ও দাখিল উত্তীর্ন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
৯ আগষ্ট বুধবার সকালে সিলেট সেন্ট্রাল কলেজের সম্মেলন কক্ষে এসএসসি/দাখিল  শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। কলেজের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক মোঃ মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিসিক ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত (সনতু), গোলাপগঞ্জ বাদেপাশা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হোসাইন, ছাতক সরকারী কলেজের অধ্যক্ষ মইন উদ্দিন আহমদ,সিলেট সেন্ট্রাল কলেজের পরিচালক আক্কাস আলী ও পরিচালক শাহনেওয়াজ খান শাকিল।

অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সেন্ট্রাল কলেজের কো- অর্ডিনেটর মোরশেদ আলম। প্রভাষক নাদিয়া আখতার চৌধুরীর পরিচালনায় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক সাইদুর রহমান রিপন, জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক সুরাইয়া খন্দকার, সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক ফাতেমা রহমান রীমা, পৌরনীতির প্রভাষক তামান্না ফেরদৌস তান্নি প্রমুখ।  শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কলেজের শিক্ষার্থী রিয়াদুল হক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *