আওয়ামী লীগে কেউ আর ‘ভারপ্রাপ্ত’ নন

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ভারপ্রাপ্ত নেতাদের ‘ভারমুক্ত’ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত নেতারা এখন থেকে ভারমুক্ত। তারা পূর্ণ সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা সূত্রে এ তথ্য জানা গেছে।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বক্তৃতায় তাকে ভারমুক্ত করার দাবি জানান দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে। বক্তব্যে কানাই লাল বলেন, ‘হাকিম সাহেবের (এম এ হাকিম হাওলাদার) মৃত্যুর পরে আমি ভারপ্রাপ্ত সেক্রেটারি হয়েছি। দয়া করে ভারমুক্ত করে দেন। এটা আমি আপনার প্রতি দাবি করছি। আপনার কাছে আজ এ দাবিটুকু করলাম।’

আওয়ামী লীগ সভাপতি বলেন, এই সভা থেকে তোমাকে ভারমুক্ত করলাম। আর কেউ ভারপ্রাপ্ত থাকবে না। সবাইকে ভারমুক্ত করা হলো-কি আপনারা (তৃণমূল থেকে আসা নেতাকর্মীরা) অনুমতি দিলেন তো? উত্তরে নেতারা দুই হাত তুলে ‘হ্যাঁ’ বলেন।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার গত বছর ১৭ ডিসেম্বর মারা যান। পরে এ বছর ২১ ফেব্রুয়ারি জেলার যুগ্ম সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

সভা সূত্রে জানা গেছে, পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লালের পর ফ্লোর দেওয়া হয় বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মী পদ দাশকে। প্রধানমন্ত্রী তার নাম ঘোষণার সময় বলে ওঠেন, ‘এও দেখছি ভারপ্রাপ্ত। ভারমুক্ত করে দিলাম। আজকে থেকে কোনো ভারপ্রাপ্ত থাকবে না। সব ভারপ্রাপ্তরা ভারমুক্ত।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *