সিলেটের আখালিয়ায় কুরআন শরিফ পুড়ানোর অভিযোগ স্থানীয় জনতার মাঝে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক :পবিত্র কোরআন শরিফে আগুন পুড়ানো বিষয় নিয়ে মধ্যরাতে উত্তাল হয়ে পড়েছে, সিলেটের আখালিয়ার ধানুহাটা এলাকা। এলাকবাসীর অভিযোগ, ধানুহাটাস্থ আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যানের নুরুর রহমান এর বিরুদ্ধে। নুরুর রহমান পবিত্র কুরআন শরিফে পেট্রল দিয়ে আগুনে পুড়িয়েছেন বলে, অভিযোগ তুলেছেন এলাকাসী। এই ঘটনায় রবিবার (৬ আগস্ট) রাত ১১টা থেকে সে এলাকায় স্থানীয় ধর্মপ্রান জনতার মাঝে উত্তেজনা দেখা দেয়।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যানকে প্রতিষ্ঠানটির একটি কক্ষে আটকে রেখে ক্ষুব্দ জনতার হাত থেকে রক্ষা করেন।

তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত এলাকাবাসীর অভিযোগ ছাড়া কেউ পবিত্র কোরআন শরীফ পুড়ানোর সত্যতা নিশ্চিত করতে পারেনি।

সময় যত বাড়ছে পরিস্থিতি আরও উত্তপ্ত হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের বিশেষ টিম সিআরটিও ঘটনাস্থলে পৌঁছেছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

উত্তেজিনত জনতার একাংশ সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়। তবে আইডিয়াল স্কুলের চারদিকে কয়েক শ উত্তেজিত জনতা অবস্থান করছেন এবং বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আইনশৃঙ্খলাবাহিনী সূত্র জানিয়েছে, অধ্যক্ষ নুরুর রহমানসহ দুইজনকে স্কুলের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখে বিক্ষুব্ধ জনতা। পরে পুলিশ গিয়ে তাদেরকে আটক করে তাদের হেফাজতে নিয়ে যায়।

এ সময় পথে পথে পুলিশ স্থনীয় জনতার বাধার সম্মুখীন হয়। পুলিশ জনতাকে ছত্রভঙ্গ করতে, সাউন্ড গ্রেনেড এ রাবার বুলেট ছুঁড়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *