মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে বর্তমান সরকার

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের বাঘরখলা এলাকার দশহাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলাদেশ ফিউচার ফাউন্ডেশন, বাঘরখলা পীরবাড়ী’র উদ্যোগে ও ‘সৈয়দ মাহমুদ আলী মেডিকেল সেন্টার’র সহযোগিতায় শনিবার (৫ আগস্ট) সকাল থেকে বিকাল পর্যন্ত এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী, সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ মনির হোসাইন।
লালাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবালের সভাপতিত্বে ও ‘বাংলাদেশ ফিউচার ফাউন্ডেশন, বাঘরখলা পীরবাড়ী’র সভাপতি উবায়দুল হকের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মুহিদ হোসেন, বিএনপি নেতা আমিনুর রহমান চৌধুরী শিফতা, দশহাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিতু মিয়া, সৈয়দ কামরুল ইসলাম, ডা. তাহেরা সুলতানা, ডা. আসিফ রেহমান ও নুরুল হাসান।
এ ফ্রি মেডিকেল ক্যাম্পে স্থানীয় শতাধিক গরিব ও অসহায় নারী-পুরুষ স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৩ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী মোহাম্মদ মনির হোসাইন বলেন- দেশের সর্বস্তরের মানুষের মৌলিক চাহিদার একটি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রথম কাজ শুরু করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই পথ ধরে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে অবিরাম করে যাচ্ছেন। বলতে গেলে- মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন হাসিনা সরকার। এমন ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় নিয়ে আসার বিকল্প নেই।
তিনি আরও বলেন- ‘বাংলাদেশ ফিউচার ফাউন্ডেশন’ ও ‘সৈয়দ মাহমুদ আলী মেডিকেল সেন্টার’ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে গরিব-অসহায় রোগীদের পাশে দাঁড়িয়েছেন, এটি একটি মহৎ উদ্যোগ। বিভিন্ন বেসরকারি সংগঠন-সংস্থাগুলোর উচিত- সরকারের পাশাপশি এভাবে স্বাস্থ্যসেবা নিয়ে অসহায় মানুষে পাশে দাঁড়ানো।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *