বিদেশি নয়, বিবেকের চাপ অনুভব করছি: কাদের

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ বিদেশিদের নয়, নিজেদের বিবেকের চাপ অনুভব করছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

এদিন বেলা সোয়া ১১টায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের অষ্টম তলায় মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে আওয়ামী লীগের কয়েকজন নেতার বৈঠক শুরু হয়, যা শেষ হয় সাড়ে ১২টায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত তার কথা তিনি বলেছেন। আমরা আমাদের কথা বলেছি। মার্কিন রাষ্ট্রদূত তার কথায় কেয়ারটেকার সরকার, পার্লামেন্টের বিলুপ্তি, প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে কিছু বলেনি। কথা হয়েছে ফ্রি, ফেয়ার ও পিসফুল নির্বাচন।

বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত থেকে কোনো পরামর্শ বা সংলাপের বিষয়েও কোনো কথা হয়নি বলে জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা চাপ অনুভব করব কেন? ফ্রি, ফেয়ার ইলেকশন করা আমাদের কমিটমেন্ট। এখানে চাপ অনুভব করব কেন? যদি বলেন চাপ, তা হলে বিবেকের চাপ।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের বিভিন্ন লেনদেন আছে, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আমাদের পার্টি অফিসে এসেছিলেন। তারা আমাদের এই অফিসে আগে কখনো আসেননি। তিনি আসলেন, দেখে গেছেন।

সেতুমন্ত্রী বলেন, কথা যেটা, আগামী নির্বাচন। নির্বাচন নিয়ে কথা হয়েছে। আমরা সবসময় বলি— নির্বাচন নিয়ে আমাদের যে বক্তব্য, আমরা যার সঙ্গে আলাপ করি, আমাদের অঙ্গীকার ও বক্তব্য একটি। এটি অত্যন্ত ক্লিয়ার। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। আমরা সবার সঙ্গে বলছি। এটা আমাদের কমিটমেন্ট। দেশের জনগণের কাছে কমিটমেন্ট।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে বাংলাদেশে স্বাধীন নির্বাচন কমিশন হয়েছে। গণতন্ত্রকে রক্ষা করা আমাদের পবিত্র দায়িত্ব। এ দায়িত্ব আমরা পালন করে যাচ্ছি।

সাক্ষাৎকালে আওয়ামী লীগের পক্ষে আরও উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত মুহাম্মদ ফারুক খান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ডক্টর সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *