আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি

সিলেটে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র আয়োজনে ডেঙ্গুজ্বর প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতামূলক র‌্যালি, লিফলেট বিতরণ, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে। শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন নিরাপত্তায়, সর্বত্র, আমরা’ এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১০ নগরীর আখালিয়াস্থ জেলা কমান্ড্যাট এর কার্যালয় থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত এক সচেতনতামূলক সভার মাধ্যমে শেষ হয়।

ফগার ম্যাশিন নিয়ে র‌্যালি বের করে শহরের অলিগলিতে মশক নিধন কার্যক্রম চালায় এবং ভ্যান চালক, ইজিবাইক, সিএনজি, অটোরিক্সা চালক ও পথচারীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মুলক লিফলেট বিতরণ করেন।
সিলেট জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি আলী রেজা রাব্বী বলেন, আমরা জানি দেশে ডেঙ্গু আজ ভয়াবহ ভাবে ছড়িয়ে পরেছে। ডেঙ্গু প্রতিরোধের জন্য সবচেয়ে দরকার হল ব্যক্তি পর্যায়ের সচেতনতা। তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে সকল রাস্তা-ঘাট, অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, বাড়িসহ সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। মশা যাতে জন্ম না নিতে পারে এজন্য সকলকে সচেতন হতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা সহকারী কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি তানিয়া আক্তার, সার্কেল অ্যাডজুটান্ট এএসএম এনামুল হক, সিলেট সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা পিভিএম মো. রাশেল গাজী, দক্ষিণ সুরমার মোসা. তানিয়া লাইজু খানম, সদর উপজেলা প্রশিক্ষক রুপক তালুকদার, দক্ষিণ সুরমা উপজেলা প্রশিক্ষক মো. আব্দুল বাছিদ, দলনেতা ইমতিয়াজ রহমান ইনু, আমিনুল হক প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *