সিলেটে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর উপর হামলা : অভিযোগ

চাঁদা না পেয়ে সিলেট নগরের হকার্স মাকেটের এক ব্যবসায়ীকে মারপিট করে গুরুতর জখম করেছে একদল চাঁদাবাজ। এ ঘটনায় মঙ্গলবার (১ আগস্ট) সিলেট কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। সোমবার (৩১জুলাই) হকার্স মাকেটের ১নং গলিতে এ ঘটনা ঘটে।
ঘটনায় অভিযুক্তরা হলেন-দক্ষিণ সুরমার বরইকান্দি মুকিরপাড়ার খছরু মিয়ার পুত্র বর্তমান এয়ারপোর্ট থানাধীন গোয়াইপাড়ার মুহিত আহমদ, এসএমপির মোগলাবাজার থানাধীন পশ্চিমভাগের গুল্লুছ মিয়ার পুত্র নাজিম মিয়া ও শাহপরাণ থানাধীন পীরের চকের মৃত আব্দুর রউফের পুত্র বাবুল মিয়াসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জন।
অভিযোগে প্রকাশ, নগরের উপশহরের ব্যবসায়ী মো. শাহজাহান মিয়া হকার্স মাকেটের ৩৬১/৩৬২ নং দোকানে কাপড় ব্যবসায়ী। দীর্গপ্রায় ২৫ বছর ধরে তিনি এ মার্কেটে ব্যবসা করে আসছেন।
অভিযুক্ত মুহিত আহমদ ও তার সগোগীরা প্রায়ই তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দিলে তারা তাকে ব্যবসা করতে দেবে না বলে হুমকি ধামকি দিতে থাকে। এক পর্যায়ে সোমবার (৩১ জুলাই) বেলা সোয়া ২ টার দিকে মুহিত ও তার সহযোগিরা শাহজাহান মিয়ার কাছে পুনরায় চাঁদা দাবি করলে তিনি আবারো চাঁদা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে মুহিত ও তার সহযোগিরা ভোতা ও ধারালো অস্ত্র নিয়ে শাহজাহান মিয়ার উপর হামলে পড়ে এবং তাকে গুরুতর রক্তাক্ত জখম করে চলে যায়। স্থানীয় লোকজন আহত শাহজাহান মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতারে ভর্তি করেন। পরে শাহজাহান মিয়া মঙ্গলবার সিলেট কোতোয়ালি মডেল থানায় লিখিত আকারে এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রাথমিক তথ্যে তদন্ত চলছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ। প্রাথমিক তথ্যের সত্যতা পাওয়া গেলে মামলা নেবেন বলে জানান তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *