পনের ও একুশে আগস্টের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে: শফিক চৌধুরী

শোকাবহ আগস্ট মাসের কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট সকল শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃক্ষরোপন, বিতরণ ও মিলাদ মাহফিল করেছে সিলেটের শাহপরাণ (র.) ব্লক।
মঙ্গলবার (১ আগস্ট) বিকেলে এসব কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।
বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন, ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড ছিল ১৯৭৫ সালের ১৫ আগস্ট।  সেদিন শুধু জাতির পিতা বঙ্গবন্ধুই নন, বঙ্গমাতা বেগম মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্যরা নৃশংসভাবে নিহত হন।  আগস্ট মাসটি তাই বাংলাদেশের মানুষের কাছে শোকের মাসে পরিণত হয়েছে। তবুও এই শোককে শক্তিতে রুপান্তর করে আমাদের মাথা উঁচু করে এগিয়ে যেতে হবে। পনের ও একুশে আগস্টের হত্যাকাণ্ডের কুশীলবরা এখনো নানা ধরণের ষড়যন্ত্র করছে, তারা দেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা বাংলাদেশের উন্নয়ন চায় না। এদেরকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।
তিনি আরও বলেন, বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের বিকল্প নেই। প্রতিটি বাসা বাড়ির খালি জায়গায় দুটি করে গাছ লাগালে সেগুলো নানাভাবে উপকার দেবে। সেই সাথে তিনি নগরীর কোন পতিত জমি ফেলে না রেখে গাছ লাগাতে ও গাছের যত্ন নিতে সকলকে আহবান জানান তিনি।
২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফজলু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, মহানগর আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদ চৌধুরী মিরণ, ইসমাইল মাহমুদ সুজন।
সাবেক ছাত্রনেতা সাইফুর রহমান ছফুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মতিউর রহমান, আব্দুস সালাম চৌধুরী, মোঃ কাবুল আহমদ, নুর নবী দেশী, যুবলীগ নেতা জহিরুল ইসলাম চৌধুরী মাছুম, মাহবুবুর রহমান মখন, কবিরুল ইসলাম, হাবিবুর রহমান ফয়সল মেম্বার, তুহিন আহমদ, জব্বার আহমদ পাপ্পু, শাহ জুনেদ আহমদ, রশিদুল ইসলাম রাশেদ, গোলাম রহমান চৌধুরী রাজন,  মুহিবুর রহমান লাভলু, আবুল হাসনাত, কবির মিয়া, আব্দুল করিম, ছাত্রলীগ নেতা মশাহিদ আহমদ, ইশতিয়াক চৌধুরী।
এসময় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম বিজয়, এমদাদুল হক উবেদ, জাকির নুর চৌধুরী, আহমেদ মারুফ, লিটন আহমদ, শরীফুল ইসলাম সানি, রিয়াজুল ইসলাম, সামাদুল ইসলাম, সাহাব উদ্দিন প্রমুখ। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় অনুষ্ঠিত মিলাদ মাহফিলে দোয়া পরিচালনা করেন আলহাজ্ব অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. আব্দুল মুকিত।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *