রোটারি সাধারণ মানুষের জীবনযাত্রায় ব্যাপক পরিবর্তন এনে দিয়েছে: বিচারপতি খিজির আহমদ চৌধুরী

বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাই কোর্ট বিভাগের বিচারপতি খিজির আহমদ চৌধুরী বলেছেন, রোটারি বিশ^ব্যাপী বিভিন্ন সেবা প্রদান করছে। সাধারণ মানুষের জীবনযাত্রাকে সহজতর করে তোলার জন্য রোটারী ক্লাবগুলো প্রশংসিত হচ্ছে। শিক্ষা ও চিকিৎসাক্ষেত্রে রোটারি ক্লাবগুলো অগ্রণী ভূমিকা পালন করছে। বিশ^মানবতার তরে রোটারির বিভিন্ন কার্যক্রম মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন ঘটাচ্ছে। রোটারি ক্লাব অব জালালাবাদ সিলেট বিভাগে বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে মানবতার সেবায় অপরিসীম ভূমিকা রাখছে।

রোটারি ক্লাব অব জালালাবাদ এর ২০২৩-২৪ বর্ষের নতুন কমিটির ৩৮তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত শুক্রবার (২৮ জুলাই) রাতে সিলেট স্টেশন ক্লাবে রোটারি ক্লাব অব জালালাবাদের নবনির্বাচিত বোর্ড পরিচালকদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট গভর্নর প্রকৌশলী মতিউর রহমান, ডিজি ইলেক্ট এ.এইচ.এম ফয়ছল আহমদ, পিডিজি শহিদ আহমদ চৌধুরী, ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), পিডিজি ড. বেলাল আহমদ, ফার্স্ট লেডি সামিনা ইসলাম। রোটারি ক্লাব অব জালালাবাদের সদ্য সাবেক প্রেসিডেন্ট আনহার শিকদার ২০২৩-২৪ বর্ষের প্রেসিডেন্ট মুহাম্মদ মনজুর আল বাছেতকে রোটারি কলার পড়িয়ে দেন। অভিষেক অনুষ্ঠানে ৪ জন পঙ্গুকে কৃত্রিম পা প্রদান, একজন হতদরিদ্রকে ঘর নির্মাণ করে দেয়া ও ১০ হাজার বৃক্ষ রোপনের কর্মসূচির ঘোষণা দেয়া হয়। মাসুমা চৌধুরী ও জাকিরা ফাতেমা লিমি চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান জুনেদ আহমদ, জাতীয় সংগীত পরিবেশন করেন রোটারিয়ান মাহবুব আলম মিলন এবং তার দল ও রোটারি ইনভোকেশন পাঠ করেন জামিল আহমদ চৌধুরী।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এরিয়া ডিরেক্টর পিপি এ.কে.এম শামসুল হক দীপু ও রোটারি ক্লাব অব জালালাবাদের সকল সদস্য, পরিবারবর্গ ও বোর্ড মেম্বার। অনুষ্ঠানের শেষে রোটারিয়ান জুনেদ আহমদ পিএইচএফ হওয়ার জন্য আরআই তে কন্ট্রিবিউশন চেক হস্তান্তর করেন এবং ভোট অফ থ্যান্কস প্রদান করেন পিপি নীরেশ চন্দ্র দাস।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *