আব্দুল্লাহর ডাবল সেঞ্চুরির পর সালমানের শতক

স্পোর্টস ডেস্ক : ওপেনার আব্দুল্লাহ শফিকের ডাবল সেঞ্চুরির পর মিডলঅর্ডার ব্যাটসম্যান আগা সালমানের সেঞ্চুরি। এই দু্ই তারকার ব্যাটে ভর করে রানের পাহাড়ে পাকিস্তান ক্রিকেট দল।

শ্রীলংকার বিপক্ষে কলম্বোয় চলমান টেস্টে বিশাল স্কোর গড়ার পথে পাকিস্তান। ইতোমধ্যে ৫ উইকেটে ৫৩৩ রান তুলেছে পাকিস্তান। ১২৩ ও ২৩ রানে ব্যাট করছেন আগা সালমান ও মোহাম্মদ রিজওয়ান।

ক্যারিয়ারের ৯ম টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন আগা সালমান। গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে করাচি টেস্টে সেঞ্চুরি করেছেন। চলতি সিরিজের প্রথম খেলায় গলে সেঞ্চুরির স্বপ্ন জাগিয়েও ফেরেন ৮৩ রানে। পরের টেস্টে খেলতে নেমেই প্রথম ইনিংসে সেঞ্চুরি তুলে নিয়েছেন আগা সালমান।

শ্রীলংকা সফরে দুই টেস্টের সিরিজে পরপর দুই ম্যাচেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন পাকিস্তানের দুই তারকা ব্যাটসম্যান। গল টেস্টে সৌদ শাকিলের (২০৮*) ব্যাটিংশৈলীতে ব্যাটিং বিপর্যয় এড়িয়ে ৪ উইকেটের জয় পায় পাকিস্তান।

কলম্বোয় চলতি টেস্টেও সুবিধাজনক পজিশনে রয়েছে সফরকারী পাকিস্তান ক্রিকেট দল। স্বাগতিক শ্রীলংকাকে প্রথম ইনিংসে ১৬৬ রানে গুঁড়িয়ে দিয়ে রানের পাহাড় গড়ার পথে পাকিস্তান।

তৃতীয় দিনের শেষ বিকালে পানিপান বিরতিতে যাওয়ার আগেই উইকেট হারান ওপেনার আব্দুল্লাহ শফিক। তার আগে টেস্ট ক্যারিয়ারের ২৬তম ইনিংসে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকান। সাজঘরে ফেরার আগে ৩২৬ বল মোকাবেলা করে ১৯টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ২০১ রানের ঝলমলে ইনিংস খেলেন আব্দুল্লাহ শফিক।

ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর পথে আব্দুল্লাহ শফিক দ্বিতীয় উইকেটে শান মাসুদের সঙ্গে গড়েন ১১৭ বলে ১০৮ রানের জুটি। তৃতীয় উইকেটে অধিনায়ক বাবর আজমের সঙ্গে গড়েন ১৫৭ বলে ৮৯ রানের জুটি। চতুর্থ উইকেটে সৌদ শাকিলের সঙ্গে গড়েন ১৯৬ বলে ১০৯ রানের জুটি। এরপর আগা সালমানের সঙ্গে গড়েন ১৬৪ বলে ১২৪ রানের জুটি।

আব্দুল্লাহ শফিকের (২০১) ডাবল, আগা সালমানের (১২৩*) সেঞ্চুরি এবং সৌদ শাকিল (৫৭) ও শান মাসুদের (৫১) ফিফটিতে ইতোমধ্যে পাঁচ উইকেটে ৫৩৫ রান করেছে পাকিস্তান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *