ভারত সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সে সুখবর পেল নারী দল

স্পোর্টস ডেস্ক : ভারতীয় নারী দলের বিপক্ষে অবিশ্বাস্য পারফরম্যান্সের সুবাদে সুখবর পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দাপট দেখায় নিগার সুলতানার নেতৃত্বাধীন দলটি।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশ নারী দল বৃষ্টি আইনে ৪০ রানে জয় পায়।

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ের কারণে ২২৯ রানের টার্গেট তাড়ায় বাংলাদেশ হারে ১০৮ রানে।

সিরিজ নির্ধারণী ম্যাচে ফারজানা হক পিংকির (১০৭) রেকর্ড গড়া সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ২২৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

টার্গেট তাড়ায় ৪ উইকেটে ১৯১ রান করে জয়ের পথেই ছিল ভারতীয় নারী দল। কিন্তু এরপর দারুণ বোলিংয়ে মাত্র ৩৪ রানে ৬ উইকেট হারালে ভারত অলআউট হয় ২২৫ রানে।

দুই দলের স্কোর সমান হওয়ায় ম্যাচ টাই হয়। টাই ম্যাচের ফল নির্ধারণ হয় সুপার ওভারে। কিন্তু এদিন বৃষ্টির কারণে সময় নষ্ট হওয়ায় ম্যাচের নির্ধারিত সময় শেষ হয়ে যায়। যে কারণে দুই দল সিরিজ ভাগাভাগি করে নেয়।

ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে প্রথমবার ম্যাচ জয়ের পাশাপাশি দাপুটে সিরিজ ড্র করায় নারী দলকে সুখবর দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি ৩৫ লাখ টাকার অর্থ পুরস্কার ঘোষণা করেন।

৩৫ লাখ টাকার মধ্যে নারী ক্রিকেট দল পাবে ২৫ লাখ টাকা। বাকি ১০ লাখ টাকা দেওয়া হবে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের। নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করা ফারজানা হক পিংকি পাবেন দুই লাখ টাকার অর্থ পুরস্কার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *