ভারত-পাকিস্তানের সমর্থকদের জন্য ‘সুসংবাদ’

তবে সুখবর হলো— চলতি বছর অন্তত তিন-তিনবার মুখোমুখি হতে পারে উপমহাদেশের দুই ক্রিকেট পরাশক্তি। এরই মধ্যে ভারত-পাকিস্তানের দুটি ম্যাচ নিশ্চিত হয়ে গেছে। আরও একটির হওয়ার সম্ভাবনা প্রায় শতভাগ।

সম্প্রতি আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। সেখানে জানা গেছে, কবে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। অন্যদিকে এশিয়া কাপের সূচি ঘোষণা এখন পর্যন্ত করা হয়নি। তবে যেহেতু চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি একই গ্রুপে, তাই দুই দলের অন্তত একটি সাক্ষাৎ প্রায় নিশ্চিত।

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের গ্রুপের অপর প্রতিপক্ষ হলো নেপাল। ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানকে যেহেতু মোকাবিলা করতে হবে নেপালকে, সেহেতু ধারণা করা হচ্ছে— দুই দলের কাছেই পরাজিত হবে নবাগত দলটি।

এতে গ্রুপ ‘এ’ থেকে সুপার ফোরে ভারত-পাকিস্তানের যাওয়া এখন সময় সাপেক্ষ। গ্রুপ ‘এ’ এবং ‘বি’ থেকে সুপার ফোরে ওঠা চার দলই একে অপরের মুখোমুখি হবে। এতে আবারও মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান।

সে ম্যাচটির সম্ভাব্য তারিখও নির্ধারণ হয়ে গেছে। ১০ সেপ্টেম্বর হতে পারে ওই ম্যাচটি। এর আগে ২ সেপ্টেম্বর এশিয়া কাপে গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এমনটিই জানিয়েছে পাকিস্তানের ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তান।

সংবাদমাধ্যমটি তাদের এক প্রতিবেদনে জানায়, বুধবার আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপের চূড়ান্ত সূচি ঘোষণা হতে পারে। মুলতানে ৩০ বা ৩১ আগস্ট পাকিস্তান ও নেপালের ম্যাচ দিয়ে টুর্নামেন্টের পর্দা উঠবে। ১৭ সেপ্টেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের।

গ্রুপপর্বে ভারত-পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে ২ সেপ্টেম্বর। এ ছাড়া সুপার ফোরের ম্যাচটি হতে পারে ১০ সেপ্টেম্বর। ম্যাচগুলো শ্রীলংকার কলম্বো বা ক্যান্ডিতে অনুষ্ঠিত হতে পারে বলে মনে করা হচ্ছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *