আজ জিতলে টানা তিন টি-টোয়েন্টি সিরিজ জয়ের রেকর্ড বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:  সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আজ জিতলে টি-টোয়েন্টি ফরম্যাটে টানা তৃতীয় সিরিজ জয়ের রেকর্ড করবেন টাইগাররা।

রোববার সন্ধ্যা ৬টায় শুরু হচ্ছে ম্যাচটি।

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে শুধু একবার টানা তিনটি সিরিজ জিতেছিল বাংলাদেশ। ২০২১ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছিল তারা।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২ উইকেটে ম্যাচ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে— এই ফরম্যাটে শক্তিশালী দল হয়ে ওঠার দক্ষতা দেখিয়েছেন টাইগাররা।

টি-টোয়েন্টিতে আফগান ভয়, জয় করে বাংলাদেশ দলে শান্তির সুবাতাস। দ্বিতীয় ম্যাচের আগের দিনটি কাটিয়েছে বিশ্রামে। কেউ কেউ ঘুরতে বেরিয়েছিলেন, তাদের মধ্যে অন্যতম শরিফুল ইসলাম। হোটেল রুমে বসে করিম জানাতের হ্যাটট্রিকের পর তার বাউন্ডারি আর ম্যাচ জয়ের গল্প শোনালেন তরুণ পেসার।

শরিফুল ইসলাম বলেন, যখন আমি মাঠে নামি, তখন হৃদয় বলছিল যে এটা কোনো বিষয় না, চাপ না। দুই বলে দুই রান হবেই, আর না লাগলেও তুমি দৌড় দিবা। আর তুমিই পারবা। আমি তখন বললাম— তুমি বিশ্বাস রাখ আমি পারব।

ফুরফুরে মেজাজ আর আত্মবিশ্বাস সঙ্গী করে দ্বিতীয় ম্যাচটাও জিততে চায় টিম বাংলাদেশ। তাওহীদ-শামীমরা প্রত্যাশা বাড়িয়েছে স্বাগতিকদের। যুব বিশ্বকাপজয়ী তিনজন আছেন দলে। সিনিয়রদের সঙ্গে তাদের বোঝাপড়াটা হচ্ছে দারুণ।

শরিফুল ইসলাম বলেন, বাংলাদেশে ফেভারিট ব্যাটসম্যানদের মধ্যে ও (তাওহীদ) ভালো করছে আলহামদুলিল্লাহ। আমি চাই, আমরা সবাই চাই ও (তাওহীদ) যাতে ওর ফর্মটা ধরে রাখে। আর বাংলাদেশকে কিছু দিতে পারে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *