আফগানদের ১২৬ রানেই গুঁড়িয়ে দিল টাইগাররা

স্পোর্টস ডেস্ক:  আজমতউল্লাহ ওমরজাইয়ের একার লড়াইয়ে আফগানিস্তানের সংগ্রহ ১২৬ রান। শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদের গতি আর তাইজুল-সাকিব-মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪৫.২ ওভারেই অলআউট হয় আফগানিস্তান।

দলের হয়ে ৭১ বলে এক চার আর তিন ছক্কায় সর্বোচ্চ ৫৬ রান করেন আজমতউল্লাহ ওমরজাই। বাংলাদেশ দলের হয়ে ৪ উইকেট নেন শরিফুল। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। সাকিব-মিরাজরা একটি করে উইকেট নেন।

মঙ্গলবার টাইগারদের হোয়াইটওয়াশ করতে নেমে বিপাকে আফগানিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৮৯ রানেই ৮ উইকেট হারিয়ে বিপদে আফগানারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় আফগানরা। ১৫.৫ ওভারে ৩২ রানেই আফগানরা হারায় ৫ উইকেট। এরপর ২১ রানে হারায় আরও ২ উইকেট।

ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে হাল ধরতে পারেননি আগের ম্যাচে জোড়া সেঞ্চুরি করা দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান।

দায়িত্বশীল ভূমিকা পালন করতে পারেননি বর্তমান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি ও সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি।

আফগান শিবিরে ধস নামান পেসার শরিফুল ইসলাম। তিনি ৯ ওভারে ২১ রানে ৪ উইকেট শিকার করেন। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করা ইব্রাহিম জাদরান, রহমত শাহ, মোহাম্মদ নবি ও আব্দুর রহমান।

আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি এবং বাঁ-হাতি স্পিনার জিয়াউর রহমানকে আউট করেন তাইজুল ইসলাম।

দ্বিতীয় ওয়ানডেতে ১৪৫ রানের ইনিংস খেলা আফগান ওপেনার রহমানউল্লাহকে আউট করেন পেসার তাসকিন আহমেদ। আর নজিবুল্লাহ জাদরানকে আউট করেন সাকিব আল হাসান।

সিরিজের প্রথম ওয়ানডেতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৭ রানে জয় পায় আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচে ৩৩১ রান করে ১৪২ রানের জয়ে সিরিজ নিশ্চিত করে আফগানরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *