তবুও অনড় রুশ বাহিনী, ইউক্রেনের ৩০ কামান অকার্যকর

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ভাড়াটে বাহিনী ওয়াগনারের বিদ্রোহ সত্ত্বেও নিজেদের অবস্থানে অনড় রয়েছে রুশ বাহিনী। ক্রাসনি লিমান অঞ্চলের কাছাকাছি ইউক্রেনীয় বাহিনীর অন্তত ৩০টি কামান ও ২০টি মর্টার ক্রুকে চিহ্নিত ও অকার্যকর করেছে তারা। এসব এলাকা থেকে মস্কোর বিরুদ্ধে পাল্টা হামলা চালিয়ে রুশ অধিকৃত অঞ্চল পুনরুদ্ধার করার চেষ্টা করছিল কিয়েভ।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাস এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, সম্প্রতি ভাড়াটে সেনার দল ওয়াগনার তাদের নেতা ইয়েভগেনি প্রিগোজিনের নেতৃত্বে রুশ সামরিক নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে। তবে অল্প সময়ের মধ্যে বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কোর মধ্যস্থতায় সে বিদ্রোহের অবসান ঘটে।

এদিকে পশ্চিমা দেশগুলো পুতিনের দুর্বল অবস্থান ও পতনের সম্ভাবনা নিয়ে জল্পনা কল্পনায় মেতে উঠলেও যুদ্ধক্ষেত্রে রুশ সেনাবাহিনী সাফল্যের সঙ্গে ইউক্রেনের পাল্টা আক্রমণ প্রতিহত করে চলছে।

রুশ সেনাবাহিনীর সেন্টারের মুখপাত্র আলেকজান্ডার সাভচুক জানিয়েছেন, তাদের সেন্টার নামে পরিচিত যোদ্ধাদলের গোলন্দাজ বাহিনী এই অবস্থানগুলো চিহ্নিত করার পর কিয়েভের ৩০টি কামান ও ২০টি মর্টার ক্রুকে অকার্যকর করেছে।

তিনি আরও বলেন, ক্রাসনি লিমানের কাছে যোদ্ধাদল সেন্টারের আর্টিলারি ইউনিট নজরদারি ও গোয়েন্দা তথ্য ব্যবহার করে ইউক্রেনের ৩০টি কামানের গোলা ছোঁড়ার অবস্থান ও ২০টিরও বেশি মর্টার ক্রুকে চিহ্নিত ও অকার্যকর করেছে।

তিনি আরও বলেন, এই হামলায় ইউক্রেনের কিছু সাঁজোয়া যান ও ২টি পিকআপ ট্রাক ধ্বংস হয়েছে এবং তাদের সেনাবাহিনীর উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *