দক্ষিণাঞ্চলে রাশিয়ার বিরুদ্ধে পালটা হামলায় সফল ইউক্রেন

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: রাশিয়ার বিরুদ্ধে পালটা আক্রমণে দক্ষিণাঞ্চলে সাফল্য পাচ্ছে ইউক্রেন। ইউক্রেনীয় সেনাবাহিনী বেশ কয়েকটি গ্রাম পুনরুদ্ধারের দাবির কথা জানিয়েছে।

পালটা আক্রমণের সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের পূর্বে রুশ সেনাদের সঙ্গে তুমুল প্রতিরোধের কথা জানয়েছেন দেশটির প্রসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, প্রতিটি সেনা, আমাদের প্রতিটি নতুন পদক্ষেপ, শত্রুদের হাত থেকে মুক্ত হওয়া ইউক্রেনের প্রতি মিটার ভূমি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, রাশিয়া পালটা আক্রমণের প্রাথমিক পর্যায়ে ইউক্রেনের অগ্রগতি আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি। তারা বলেছে, গত ২৪ ঘণ্টার মধ্যে কিয়েভের বাহিনীর ব্যাপক ক্ষতি হয়েছে।

ইউক্রেনের ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী হান্না মালিয়ার টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেন, আমাদের সেনারা বিভিন্ন দিকে অগ্রসর হওয়ার জন্য সক্রিয় পদক্ষেপের জন্য অপেক্ষা করছে। সুযোগ বুঝে সঠিক পদক্ষেপ নিচ্ছে।

তিনি বলেন, আমাদের সেনারা দক্ষিণের যেসব অঞ্চলে আক্রমণ করছে, সেখানে তারা কৌশলগত সাফল্য হয়েছে। তারা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। এ মুহুর্তে, প্রতিদিন গড়ে প্রতিটি দিকে দুই কিলোমিটার পর্যন্ত অগ্রসারে হয়েছে।

মালিয়ার বলেন, রুশ বাহিনী ইউক্রেনের বাহিনীকে প্রতিষ্ঠিত অবস্থান থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে।

গত মাসে রাশিয়ার হাতে দখলকৃত বিধ্বস্ত শহর বাখমুতের চারপাশে ইউক্রেনের বাহিনী, শহরের উপকণ্ঠ থেকে রুশ বাহিনীকে সেখান থেকে বিতাড়িত করার চেষ্টা করছে।

ইউক্রেনের জেনারেল ওলেক্সান্ডার সিরস্কি যিনি ইউক্রেনীয় স্থল বাহিনীর দায়িত্বে আছেন তিনি জানান, শত্রুকে ধীরে ধীরে বাখমুতের উপকণ্ঠ থেকে জোর করে বের করে দেওয়ার লক্ষ্যে আমরা বিভিন্ন দিক থেকে আক্রমণাত্মক পদক্ষেপ চালিয়ে যাচ্ছি। প্রভাবশালী উচ্চতা এবং বনের স্ট্রিপগুলো দখল করে রেখেছি। এটি বুঝতে পেরে রুশ বাহিনী প্রতিরোধ গড়ে তুলেছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *