শাবানার তুলনা তিনি নিজেই: সোহেল রানা

বিনোদন ডেস্ক : রেকর্ডসংখ্যক জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এবং তিন শতাধিক সিনেমার নায়িকা শাবানার জন্মদিন আজ। অনেক সুপারহিট নায়কের বিপরীতে অভিনয় করেছেন তিনি। তাদের মধ্যে অন্যতম সোহেল রানা।

বৃহস্পতিবার শাবানার জন্মদিন উপলক্ষ্যে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন নায়ক সোহেল রানা।

তিনি বলেন, শাবানাকে চিনি বহু বছর ধরে। তার সঙ্গে নায়ক হিসেবে যেমন অভিনয় করেছি, তেমনি আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকেও অভিনয় করেছেন তিনি। আমার প্রথম প্রযোজনা “ওরা ১১ জন” সিনেমায় শাবানা ছিলেন। আমার অভিনয় জীবনে কতশত স্মৃতি তার সঙ্গে। শাবানাকে কখনো অহংকার করতে দেখিনি। শুটিং সেটেও অহংকার করতে দেখিনি।

সোহেল রানা বলেন, শাবানা আসলেই শাবানা। তার তুলনা তিনি নিজেই। তার নামটিই যথেষ্ট। একজন মানুষের আর কী লাগে একজীবনে? তার অর্জন তো চলচ্চিত্রের ইতিহাসে লেখা থাকবে সারাজনম। কেউ অস্বীকার করতে পারবে না তার অবদান।

এ সময় অভিনেতা বলেন, শিল্পী হিসেবে শাবানা কত বড়মাপের তা বলে শেষ করা সম্ভব নয়। এটা সময় বিচার করবে। আমি শুধু বলব— অনেক বড়মাপের শিল্পী তিনি। সামাজিক হোক, রোমান্টিক হোক, পোশাকি হোক—সব ঘরানার সিনেমায় শাবানা অভিনয় করে দেখিয়ে দিয়েছেন তিনি কত বড়মাপের শিল্পী।

সোহেল রানা আরও বলেন, শাবানার গুণের শেষ নেই। গুণবতী শিল্পী ও গুণবতী মানুষ শাবানা। সরল মানুষ তো অবশ্যই। তার এই গুণটি আমাকে মুগ্ধ করেছে সবসময়। তার মুখটাও সরলতায় ভরা। আমরা বাঙালি। বাঙালির জীবনের সঙ্গে মিল রেখে যেসব সামাজিক সিনেমায় তিনি অভিনয় করেছেন, তা দেখার পর তাকে যতটা আপন মনে হয়েছে, অন্য কাউকে কমই মনে হয়েছে। তিনি যেন বাঙালি নারীর প্রতিচ্ছবি। যে কারণে তার ভক্তের শেষ নেই। শহর গ্রাম সবখানে তার ভক্ত।

তিনি বলেন, তার সিনেমা দেখে বাঙালি কাঁদতে কাঁদতে হল থেকে বের হতেন। হাসতেন, কাঁদতেন, ভালোবাসতেন। শাবানার এমনই জাদুকরী অভিনয় ক্ষমতা ছিল। তার জন্য আমার প্রার্থনা ও দোয়া। শাবানা আরও বহু বছর বেঁচে থাকুন, জন্মদিনে এমনটিই চাওয়া।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *