তামিমের জন্য শেষ দিন পর্যন্ত অপেক্ষা

স্পোর্টস ডেস্ক : কখনও কুচকিতে টান, কোমরে বা পিঠে ব্যথা আবার কখনও হাতের কবজিতে পুরোনো চোট ফিরে আসা। বেশ কয়েক বছর ধরে প্রায় সিরিজের আগেই খবর আসে, তামিম ইকবালের খেলা নিয়ে শঙ্কা! কয়েকজন সিনিয়র সাংবাদিক রোববার বাংলাদেশ দলের অনুশীলনের সময় রীতিমতো হিসাব কষাই শুরু করলেন, যে ঠিক কতগুলো সিরিজের আগে তামিম এমন পুরোনো ব্যথার কথা জানিয়েছেন।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট শুরু হতে মাত্র দুদিন বাকি। এবারও তামিমের খেলা নিয়ে শঙ্কা। তবে ম্যাচের আগেরদিন পর্যন্ত তামিমের জন্য অপেক্ষা করতে চায় টিম ম্যানেজমেন্ট। ভালোও হয়ে যেতে পারে তার ‘রহস্যময়’ ইনজুরি। কয়েকদিন বিশ্রামের পর কাল ইনডোরে ব্যাটিং অনুশীলনে নেমেছিলেন এই বাঁ-হাতি ওপেনার। এ সময় মেহেদী হাসান মিরাজের খাটো লেন্থের বল পুল করতে গিয়ে কাতরে ওঠেন তামিম।

পিঠে হাত দিয়ে বসে পড়েন পাশের উইকেটে। এরপর আর বেশি অনুশীলন করা হয়নি তার। পেসারদের শর্টবল খেলতে আরও বেশি অস্বস্তি হচ্ছিল তার। অস্বস্তি নিয়েই মাত্র আধা ঘণ্টার নেট অনুশীলনের পর মাঠ ছাড়েন। অন্য ক্রিকেটারের মতো তামিমও টিম হোটেলে উঠেছেন। ব্যাটিং অনুশীলনের আগে ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমটের ছোড়া একটি বল ধরতে গিয়ে ব্যথা পান তামিম। এই সময় এগিয়ে আসেন ফিজিও মোজাদ্দেদ সানি।

তবে তাকে কাছে আসতে দেননি ব্যথায় কাতর তামিম। ইশারায় ট্রেনার নিক লির সঙ্গে কথা বলতে বলেন। কোমরের ব্যথার কারণে এদিন ফিল্ডিং অনুশীলন করার কথা ছিল না তামিমের। তবে লির পরামর্শে ক্যাচিং অনুশীলনে নামেন তিনি। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার শুরু হয়েছে টেস্ট দলের আনুষ্ঠানিক অনুশীলন।

যদিও বেশ কিছুদিন ধরেই মিরপুরে নিজেদের প্রস্তুত করছেন ক্রিকেটাররা। তবে আনুষ্ঠানিক প্রস্তুতিতে ম্যাচের কৌশল যুক্ত হয়েছে। তামিমের অবস্থা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ‘অনুশীলন না করলে ব্যথা কোন পর্যায়ে তা বোঝা যাবে না। পর্যবেক্ষণ করা হচ্ছে, তাকে ফিজিও-কোচরা দেখছেন।’

এদিকে আগেরদিন ঢাকায় পৌঁছে কাল অনুশীলনে নামলেন আফগান ক্রিকেটাররা। জহির ও হামজার বাংলাদেশে খেলার অভিজ্ঞতা রয়েছে। এর আগে তারা বিপিএলে খেলে গেছেন। টেস্টে অভিষেকের অপেক্ষায় থাকা নাভিদের সেই অভিজ্ঞতা নেই, তবে গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেট বোলার হিসাবে ছিলেন তিনি। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চাইবেন তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *