রাশিয়ার বিরুদ্ধে পাল্টা হামলা নিয়ে যা বললেন জেলেনস্কি

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বেশ কিছু দিন আগে থেকেই রাশিয়ার বিরুদ্ধে পাল্টা হামলা চালানোর কথা বলে আসছেন। কিন্তু আজ পর্যন্ত সে ধরনের কোনো ‘চমক’ দেখাতে পারেনি যুদ্ধবিধ্বস্ত দেশটি।

বিষয়টি নিয়ে আবারও কথা বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট। তিনি বলেছেন, তার দেশের সামরিক বাহিনী রাশিয়ার বিরুদ্ধে দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা অভিযান শুরু করতে প্রস্তুত। কিন্তু তার আশঙ্কা হচ্ছে, রাশিয়া যেহেতু বিমান শক্তিতে বেশি শক্তিশালী সেহেতু তাদের ব্যাপক হতাহতের ঘটনা ঘটত পারে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার প্রকাশিত এক সাক্ষাৎকারে যুদ্ধরত দেশটির এ নেতা এমন আশঙ্কার কথা জানিয়েছেন।

জেলেনস্কি বলেন, রাশিয়া আমাদের যেসব ভূখণ্ড দখল করেছে, তা পুনরুদ্ধার করার ক্ষেত্রে আমরা যে সফল হব, সেটা আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। তবে আমি জানি না, এই অভিযান শুরু করতে কতদিন লাগবে।

‘সত্যি কথা বলতে কী, বিভিন্নভাবে এই অভিযান শুরু হতে পারে, সম্পূর্ণ ভিন্নভাবে। আমরা এই অভিযান শুরু করতে যাচ্ছি, এ জন্য আমরা প্রস্তুত,’ বলেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

ব্রিটিশ বার্তা সংস্থাটি জানিয়েছে, জেলেনস্কি আশঙ্কা প্রকাশ করে বলেন, রাশিয়ার বিমান শক্তিকে মোকাবিলার করার জন্য যদি ইউক্রেনকে প্রয়োজনীয় অস্ত্র না দেওয়া হয়, তাহলে আমাদের বিপুল সংখ্যক সেনা মারা যাবে।

প্রসঙ্গত, বিগত কয়েক মাস ধরেই ইউক্রেন বলে আসছে যে, রাশিয়ার বিরুদ্ধে পাল্টা অভিযান শুরুর প্রস্তুতি নিচ্ছে কিয়েভ। অবশ্য ইউক্রেনের প্রেসিডেন্ট সব সময়ই বলে আসছেন যে, রাশিয়ার বিমান শক্তিকে মোকাবিলার করার জন্য যদি বিপুল পরিমাণ পশ্চিমা অস্ত্র না আসে, তাহলে এ ধরনের অভিযান শুরু করা হবে খুবই বিপজ্জনক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *