লক্ষ্য কী, জানালেন পুতিনবিরোধী রাশিয়ানরা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী রুশ নাগরিকরা জানিয়েছেন, রাশিয়াকে পুরোপুরি মুক্ত করাই তাদের লক্ষ্য। ফ্রিডম ফর রাশিয়া লিজিয়ন নামের এই গোষ্ঠী মঙ্গলবার এমন কথা জানিয়েছে।

পুতিন প্রশাসন দাবি করেছে, কয়েক দিন আগে ইউক্রেন থেকে ‘সন্ত্রাসীরা’ রাশিয়ার ভেতরে ঢুকে হামলা চালিয়েছে। ওই হামলার দায় স্বীকার করেছে ফ্রিডম ফর রাশিয়া লিজিয়ন। সেই সঙ্গে ওই হামলাকে সফল হিসেবেও উল্লেখ করেছে তারা।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, পুতিনবিরোধী রাশিয়ান গোষ্ঠীটি দাবি করেছে, তারা ইউক্রেন থেকে সীমান্ত পেরিয়ে রাশিয়ার বেলগোরোড অঞ্চলে আক্রমণ পরিচালনা করেছে। তাদের লক্ষ্য হলো ‘রাশিয়ার সম্পূর্ণ মুক্তি’।

প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রিডম ফর রাশিয়া লিজিয়ন মঙ্গলবার টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে বেলগোরোড অঞ্চলের হামলাকে ‘শান্তি রক্ষা অভিযান’ বলে অভিহিত করেছে।

এতে বলা হয়েছে, তাদের লক্ষ্য হলো ‘রাশিয়া ও ইউক্রেনের মধ্যে একটি নিরস্ত্রীকরণ অঞ্চল তৈরি করা, পুতিন সরকারের সেবাকারী নিরাপত্তা বাহিনীকে ধ্বংস করা এবং রাশিয়ার জনগণকে এটা দেখানো যে, পুতিন প্রশাসনের বিরুদ্ধে প্রতিরোধ তৈরি করা যায় এবং পুতিন সরকারের বিরুদ্ধে সফলভাবে লড়াই করা সম্ভব।’

‘অপারেশনের এই লক্ষ্যগুলো সফলভাবে অর্জিত হয়েছে,’ টেলিগ্রাম বার্তায় উল্লেখ করা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *