বিএনপির জন্য কোনো প্রস্তাব আছে কিনা,যা বললেন মন্ত্রী

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচন বর্জন করলে তাদের সঙ্গে আলোচনার কোনো প্রশ্নই আসে না।

বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচনকালীন সরকার নিয়ে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যা কারও জন্য কোনো প্রস্তাব না। আর এ বিষয়ে বলার মতো সময় এখনো আসেনি। এখন বিএনপি যদি নির্বাচন বর্জন করে কিংবা বলে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবে না, সেই দাবিতে অনড় থাকে, তাহলে এসব আলোচনার প্রশ্নই আসে না।

হাছান মাহমুদ বলেন, সংবিধান অনুসারে সময়মতো দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নির্বাচনের সময় বর্তমান সরকারই সরকারের দায়িত্বপালন করবে। নির্বাচনকালীন সরকারে প্রধানমন্ত্রী থাকবেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ কি সংলাপের জানালা উন্মুক্ত রাখতে চাচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওবায়দুল কাদের যা বলেছেন- তা নিয়ে দলের ভেতরে কোনো আলোচনা হয়নি।

২০১৪ সালে বলা হয়েছিল যে, বিএনপি নির্বাচনে অংশ নিলে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব তাদের দেওয়া হবে। এবারো তেমন কোনো প্রস্তাব আছে কিনা জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, এখনকার প্রেক্ষাপট ভিন্ন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সেই প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তারা তখন সেই প্রস্তাব গ্রহণ করেনি।

হাছান মাহমুদ বলেন, আমরা একটি অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চাচ্ছি। যুক্তরাজ্য সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কথা স্পষ্ট করে বলে দিয়েছেন।

পাকিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ইমরান খানকে গ্রেফতারের পর যেভাবে বিক্ষোভ হয়েছে, তা পাকিস্তন ছাড়িয়ে অন্য দেশেও ছড়িয়ে পড়েছে। এতে বোঝা যায়, দেশটিতে ইমরান খানের জনপ্রিয়তা রয়েছে। পাকিস্তানে থাকা নাগরিকদের সতর্ক থাকতে বলেছে যুক্তরাষ্ট্র ও কানাডা।

এ ঘটনায় আন্তর্জাতিকভাবে কোনো প্রভাব পড়বে কিনা- এ প্রশ্নে তিনি বলেন, এটি পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়। দেশটিতে বিশৃঙ্খল পরিস্থিতি চলছে। বিভিন্ন দেশ তাদের নাগরিকদের সতর্ক থাকতে বলবে, এটিই স্বাভাবিক। এটি সত্য যে পাকিস্তানে সংঘাত লেগেই আছে। সেখানে গণতন্ত্র সবসময় হোঁচট খাচ্ছে।

কিন্তু সেই পাকিস্তানই ভালো ছিল বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আজকে যে পাকিস্তানে বিশৃঙ্খল পরিস্থিতি, তাতে মির্জা ফখরুলকে প্রশ্ন করা যায়, আজকে আপনার মন্তব্য কী?

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *