ভারতে সেতুর রেলিং ভেঙে বাস নিচে, নিহত বেড়ে ২২

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ২২ জন হয়েছে। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৫ জন। দেশটির মধ্যপ্রদেশ রাজ্যের খারগোনে সেতুর রেলিং ভেঙে বাস নিচে পড়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রদেশের খারগোনে সেতু থেকে একটি বাস পড়ে যাওয়ার পর অন্তত ২২ জন নিহত এবং আরও ২৫ জন আহত হয়েছেন বলে পুলিশ সুপার (এসপি) ধরম বীর সিং জানিয়েছেন। দুর্ঘটনার পর বর্তমানে ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে বলেও জানান তিনি।

এদিকে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। মধ্যপ্রদেশ সরকার মৃতদের পরিবারকে তাৎক্ষণিকভাবে ৪ লাখ রুপি করে আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছে।

এছাড়াও দুর্ঘটনায় যারা গুরুতর আহত হয়েছেন তাদের প্রত্যেককে ৫০ হাজার রুপি এবং সামান্য আহতদের প্রত্যেককে ২৫ হাজার রুপি করে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

খারগোনের সাব-ডিভিশনাল অফিসার (পুলিশ) রাকেশ মোহন শুক্লা জানিয়েছেন, ইন্দোরের দিকে যাওয়ার সময় যাত্রীবাহী এই বাসটি জেলা সদর থেকে প্রায় ৩৪ কিলোমিটার দূরে ডোঙ্গারগাঁওয়ের কাছে বোরাদ নদীর ওপরে অবস্থিত সেতুর রেলিং ভেঙে নিচে পড়ে যায়।

তিনি বলেন, নদীতে পানি নেই। মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে ঘটা এই দুর্ঘটনায় তিন শিশুসহ ২২ জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে ৬ জন নারী। আহত যাত্রীদের খারগোন জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্লা জানান, দুর্ঘটনার পর বাসের চালকের সন্ধান পাওয়া যায়নি। প্রাথমিক তথ্য অনুযায়ী, মনে হচ্ছে বাস চালানোর সময় তিনি ঘুমিয়ে পড়েন এবং গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ফলে সেতুর রেলিং ভেঙে নিচে পড়ে যায় বাসটি। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গ্রামবাসীরা আহত যাত্রীদের উদ্ধার করে।

জেলা কালেক্টর শিবরাজ সিং ভার্মা, পুলিশ সুপার ডিএস যাদব এবং অন্যান্য কর্মকর্তারা উদ্ধার কাজ তদারকি করতে ঘটনাস্থলে পৌঁছেছেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *