ইমরান খান গ্রেফতার, দল চলবে কীভাবে?

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)।

জিও নিউজ জানিয়েছে, আজ মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করেছে পাকিস্তানি রেঞ্জার্সের সদস্যরা।

খবরে বলা হয়েছে, পিটিআই চেয়ারম্যানকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। এদিন ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে রেঞ্জার্সের সদস্যরা গ্রেফতার করে। যেখানে তিনি (খান) তার বিরুদ্ধে নথিভুক্ত একাধিক এফআইআরের বিষয়ে জামিন চাইতে গিয়েছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গ্রেফতারের পর সাবেক প্রধানমন্ত্রীকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একটি কালো ভিগো গাড়িতে করে নিয়ে গেছে।

এদিকে ইমরান খান গ্রেফতার হলে তার দল পিটিআই কীভাবে চলবে- তার দিক-নির্দেশনাও আগেই দিয়ে গেছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

ডন এক প্রতিবেদনে জানিয়েছে,  সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আগেই দলের একটি কমিটি গঠন করেছেন, যে কমিটি, যদি তাকে গ্রেফতার করা হয়, তার দল পরিচালনা করবে।

খবরে বলা হয়েছে, গত ১৮ মার্চ ইসলামবাদের একটি আদালতে হাজির হওয়ার কয়েক ঘণ্টা আগে বার্তা সংস্থা রয়টার্সকে একটি সাক্ষাৎকার দেন পিটিআই প্রধান। সাক্ষাৎকারে তিনি বলেন, তার অনুপস্থিতিতে দল পরিচালনার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কারণ ওই সময় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল এবং আশঙ্কা ছিল যে, আদালতে হাজিরা দিতে গেলে তাকে গ্রেফতার করা হতে পারে। যদিও সে যাত্রায় রক্ষা পান তিনি। তবে মঙ্গলববার (৯ মে) তাকে একই আদালতের বাইরে থেকে গ্রেফতার করা হয়।

প্রাক্তন ক্রিকেট কিংবদন্তি গত বছর ক্ষমতা থেকে অপসারণের পর দেশব্যাপী বিক্ষোভের নেতৃত্ব দিয়েছেন এবং তার বিরুদ্ধে শতাধিক মামলা দায়ের করা হয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থাটিকে দেওয়া সাক্ষাৎকারে ৭০ বছর বয়সি ইমরান বলেছিলেন, আমি একটি কমিটি করেছি, যা স্পষ্টতই দলীয় সিদ্ধান্ত নেবে- যদি আমি কারাগারে থাকি।

এদিকে ইসলামাবাদ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. আকবর নাসির খান সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতারের বিষয় নিশ্চিত করে বলেছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *